Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Chhota Rajan

ছোটা রাজন, মুন্না বজরঙ্গির নামে ডাকটিকিট যোগীর রাজ্যে, তদন্তের নির্দেশ

আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা চেতন এবং নিহত গ্যাংস্টার মুন্না বজরঙ্গির নামে ১২টি করে ডাকটিকিট ছাপানো হয়েছিল। সম্প্রতি সেই ভুল ধরা পড়েছে।

এই ডাকটিকিট ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

এই ডাকটিকিট ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ১৯:০৮
Share: Save:

আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজন এবং মুন্না বজরঙ্গির মতো গ্যাংস্টারের নামে ডাকটিকিট! চোখ কপালে তোলার মতো এমন কাণ্ড ঘটেছে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের কানপুরে। কানপুরে ডাক বিভাগের সদর দফতর থেকে প্রকাশিত হয়েছে ওই ডাকটিকিট। বিতর্ক জোরদার হতেই শুরু হয়েছে তদন্ত।

উত্তরপ্রদেশের ডাক বিভাগ সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক দিন আগেই ছাপানো হয়েছিল ওই টিকিট। কিন্তু সম্প্রতি তা প্রকাশ্যে আসায় হইচই বেধে গিয়েছে। শেষ পর্যন্ত তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ডাকবিভাগ।

Advertisement

‘মাই স্ট্যাম্প’ প্রকল্পের আওতায় ৩০০ টাকা খরচ করে যে কেউই নিজের নামে স্ট্যাম্প প্রকাশ করতে পারেন। সেই প্রকল্পের আওতায় কয়েক বছর আগে আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা চেতন এবং নিহত গ্যাংস্টার মুন্না বজরঙ্গির নামে ১২টি করে ডাকটিকিট ছাপানো হয়েছিল। সম্প্রতি সেই ‘ভুল’ ধরা পড়েছে। ওই কাণ্ডে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পোস্টমাস্টার জেনারেল ভিকে বর্মা।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ‘লভ জিহাদ’ বিরোধী আইনে এক মাসে ধৃত ৫১

আরও পড়ুন: দিল্লিতে সর্বনিম্ন ৩.৬! তাহলে কি শূন্য ডিগ্রি হবে রাজধানীতে?

Advertisement

ডাকবিভাগের আধিকারিকদের মত, ‘মাই স্ট্যাম্প’ বিভাগের কর্মীদের ভুলেই এই ঘটনা ঘটেছে। তাঁরা জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ৬০০ টাকা খরচ করে ওই দু’জনের নামে ১২টি করে ডাকটিকিট প্রকাশ করেন। ডাকটিকিটগুলির মূল্য ৫ টাকা।

ঘটনায় কড়া ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ওই ঘটনায় জড়িত সন্দেহে ডাক বিভাগের এক কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। একাধিক অপরাধে জড়িত ছোটা রাজন বর্তমানে মুম্বই জেলে বন্দি। তবে ২০১৮ সালেই উত্তরপ্রদেশের বাগপত জেলে নিহত হয় গ্যাংস্টার মুন্না বজরঙ্গি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.