Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Prashant Kishor: ফের পওয়ারের সঙ্গে বৈঠক প্রশান্তের, দু’সপ্তাহের মধ্যে তৃতীয় সাক্ষাৎ ঘিরে জল্পনা

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ২৩ জুন ২০২১ ১৭:৫৫
প্রশান্ত কিশোর এবং শরদ পওয়ার।

প্রশান্ত কিশোর এবং শরদ পওয়ার।
ফাইল চিত্র।

ফের এনসিপি সভাপতি শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। দু’সপ্তাহের মধ্যে তৃতীয় বার। বুধবার বিকেলে পওয়ারের দিল্লির বাং‌লোয় গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেন প্রশান্ত। মঙ্গলবার পওয়ারের বাড়িতে বিরোধী নেতাদের বৈঠকের পর প্রশান্তের এই সাক্ষাৎ ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার পওয়ারের দিল্লির বাংলোয় সিপিএম, আম আদমি পার্টি, সমাজবাদী পার্টি-সহ ৮টি অকংগ্রেস বিরোধী দলের প্রতিনিধিদের বৈঠকে হাজির ছিলেন প্রশান্ত। এর পরেই জল্পনা শুরু হয়েছিল, অকংগ্রেস দলগুলিকে নিয়ে বিজেপি-বিরোধী তৃতীয় ফ্রন্ট গঠনে সক্রিয় হয়েছেন পওয়ার এবং ‘তৃণমূলের পরামর্শদাতা’ প্রশান্ত।

যদিও সেই সম্ভাবনা খারিজ করে প্রশান্ত বলেছিলেন, প্রশান্ত বলেন, ‘‘আমি বিশ্বাস করি না, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিজেপি-কে সফল চ্যালেঞ্জ ছুড়তে পারবে কোনও তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট। আমিও এ রকম কোনও কিছুর সঙ্গে যুক্ত নই।’’ এনসিপি-র তরফেও জানিয়ে দেওয়া হয়, পাওয়ারের বাংলোয় ‘তৃতীয় ফ্রন্টের বৈঠক’ হয়নি। পওয়ার এবং তৃণমূল নেতা যশবন্ত সিনহার তৈরি অরাজনৈতিক সংগঠন রাষ্ট্রীয় মঞ্চের আহ্বানে কিছু রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিত্বের মধ্যে আলোচনা হয়েছে। প্রসঙ্গত, গীতিকার জাভেদ আখতার, অবসরপ্রাপ্ত বিচারপতি এ পি শাহ, প্রাক্তন কূটনীতিক কে সি সিংহও মঙ্গলবারের বৈঠকে ছিলেন।

Advertisement

গত ১১ জুন মুম্বইয়ে শরদ পওয়ারের বাড়িতে গিয়ে বৈঠক করেছিলেন প্রশান্ত। তার পরেই আগামী লোকসভা ভোটে বিজেপি-বিরোধী জোট গঠনে তৃণমূল শিবিরের সক্রিয়তা নিয়ে আলোচনা শুরু হয়। কারণ, বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল জয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, জাতীয় স্তরে বিজেপি-বিরোধী লড়াই জোরদার করতে পরামর্শদাতাদের সাহায্য নেওয়া হবে। বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল জয়ের নেপথ্যে থাকা ভোটকুশলী প্রশান্তকে এ বিষয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে বলে দলের একটি সূত্রে জানা গিয়েছিল।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement