Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

President Election 2022: ‘বৈঠকেই ডাকেননি মমতা এবং পওয়ার’! রাষ্ট্রপতি ভোটে দ্রৌপদীকে সমর্থন মায়াবতীর

বিজেপি নেত্রী দ্রৌপদীকে সমর্থনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে শনিবার মায়া বলেন, ‘‘আদিবাসী সমাজ বরাবরই আমাদের আন্দোলনের গুরুত্বপূর্ণ অংশ।’’

সংবাদ সংস্থা
লখনউ ২৫ জুন ২০২২ ১৩:৫০
Save
Something isn't right! Please refresh.
দ্রৌপদী মুর্মু এবং মায়াবতী।

দ্রৌপদী মুর্মু এবং মায়াবতী।
ফাইল চিত্র।

Popup Close

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থনের কথা ঘোষণা করলেন বহুজন সমাজ পার্টি (বিএসপি)-র নেত্রী মায়াবতী। পাশাপাশি, জনজাতি সম্প্রদায়ের দ্রৌপদীর বিরুদ্ধে যশবন্ত সিনহাকে প্রার্থী করার জন্য বিরোধী জোটের সমালোচনা করেছেন উত্তরপ্রদেশের দলিত নেত্রী।

বিজেপি নেত্রী দ্রৌপদীকে সমর্থনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে শনিবার মায়া বলেন, ‘‘আদিবাসী সমাজ বরাবরই আমাদের আন্দোলনের একটি গুরুত্বপূর্ণ অংশ। তাই বিএসপি আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। এর সঙ্গে বিজেপি বা এনডিএ জোটকে সমর্থনের কোনও সম্পর্ক নেই।’’

কংগ্রেস, তৃণমূল, বাম, এনসিপি, সমাজবাদী পার্টি-সহ ১৮ বিরোধী দলের রাষ্ট্রপতি ভোটে যশবন্তকে প্রার্থী করার সিদ্ধান্ত ‘বর্ণবিদ্বেষী রাজনীতি’ বলে চিহ্নিত করেছেন বিএসপি নেত্রী। সেই সঙ্গে অভিযোগ করেছেন, বিরোধী প্রার্থী বাছাইয়ের উদ্দেশ্যে ১৫ জুন মমতার এবং ২১ জুন পওয়ারের বৈঠকে বিএসপিকে আমন্ত্রণ জানানো হয়নি।

Advertisement

রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন সাংসদ ও বিধায়কেরা। যে অঙ্কে রাষ্ট্রপতি নির্বাচন হয়, তাতে মোট ভোটের মূল্য প্রায় ১০ লক্ষ ৯৮ হাজার ৯০৩। সংখ্যাগরিষ্ঠতার জন্য দরকার পাঁচ লক্ষ ৪৯ হাজার ৪৫২ ভোট। বিজেপি এবং তার শরিক দলগুলির হাতে এখন রয়েছে প্রায় পাঁচ লক্ষ ২৬ হাজার ভোট। তা ছাড়া নবীন পট্টনায়কের বিজেডি এবং জেএমএম নেতা হেমন্ত সোরেন সমর্থনের ঘোষণার পর দ্রৌপদীর জয় কার্যত নিশ্চিত। এ বার মায়াবতীর দলের ৮,৪১০ ভোটও নিশ্চিত হল ওড়িশার জনজাতি নেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement