Advertisement
১৩ জুলাই ২০২৪
Bypoll Results

দেশের সাত কেন্দ্রে চলছে উপনির্বাচনের ভোটগণনাও, মুলায়মের মৌনপুরীতে এগিয়ে পুত্রবধূ ডিম্পল

মৌনপুরীতে এগিয়ে সমাজবাদী পার্টির ডিম্পল, বিহারের কুরহানি বিধানসভায় এগিয়ে বিজেপি, উত্তরপ্রদেশের খাটাউলি কেন্দ্রে খুব সামান্য ব্যবধানে এগিয়ে আছেন আরএলডি প্রার্থী।

ডিম্পল কি শ্বশুরের আসনে ফের জিতে আসতে পারবেন?

ডিম্পল কি শ্বশুরের আসনে ফের জিতে আসতে পারবেন? নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১১:০৯
Share: Save:

গুজরাত এবং হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে ভোটগণনার পাশাপাশি দেশের একটি লোকসভা এবং পাঁচ রাজ্যের ৬টি বিধানসভা উপনির্বাচনের ভোটগণনাও চলছে। উত্তরপ্রদেশের রামপুর সদর ও খাটাউলি, ওড়িশার পদমপুর, রাজস্থানের সর্দারশাহর, বিহারের কুরহানি এবং ছত্তীসগঢ়ের ভানুপ্রতাপপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ফলাফল ঘোষিত হবে বৃহস্পতিবারই।

তবে আকর্ষণ এবং মনোযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছে উত্তরপ্রদেশের মৈনপুরী লোকসভা কেন্দ্রটি। কারণ এই কেন্দ্রের প্রাক্তন সাংসদ মুলায়ম সিংহ যাদব মাস দু’য়েক আগে প্রয়াত হয়েছেন। যাদব অধ্যুষিত এই লোকসভা কেন্দ্রে বরাবরই নিজেদের প্রভাব বজায় রেখেছে মুলায়মের দল সমাজবাদী পার্টি। মুলায়মের মৃত্যুর কারণে ওই লোকসভা কেন্দ্রে হওয়া উপনির্বাচনে সমাজবাদী পার্টির তরফে প্রার্থী করা হয় মুলায়মের পুত্রবধূ তথা অখিলেশের স্ত্রী ডিম্পল যাদবকে। গণনার ষষ্ঠ রাউন্ডের পরে বিজেপি প্রার্থী রঘুরাজ সিংহ শাক্যর তুলনায় ১২ হাজার ভোটে এগিয়ে রয়েছেন ডিম্পল।

একদা সমাজবাদী পার্টির ‘গড়’ বলে পরিচিত রামপুরে সমাজবাদী পার্টির প্রার্থী অসীম রাজা, বিজেপি প্রার্থী আকাশ সাক্সেনার তুলনায় ১,৩৬০ ভোটে এগিয়ে রয়েছেন। বিহারের কুরহানি বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী কেদার গুপ্ত নীতীশের দল জেডি(ইউ)-এর প্রার্থী মনোজ কুশওয়াহার তুলনায় ২,০০০ ভোটের ব্যবধানে এগিয়ে গিয়েছেন। উত্তরপ্রদেশের খাটাউলি কেন্দ্রে খুব সামান্য ব্যবধানে এগিয়ে আছেন আরএলডি প্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE