Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
PM Narendra Modi

আগামী পঁচিশের পরিকল্পনা

আজ গুজরাতের ভোটারদের উদ্দেশে মোদীর বক্তব্য, রাজ্যে এবং কেন্দ্রে বিজেপি উন্নয়নের যে জোয়ার এনেছে, তাতে এখন রাজ্যের সামনে উড়ানের বিরাট সুযোগ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৭:১৭
Share: Save:

সাতাশ বছরের শাসনকাল অতিক্রান্ত। এ বার গুজরাতে আরও ২৫ বছরের পরিকল্পনা শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার বনসকণ্ঠ জেলার পালানপুর নির্বাচনী কেন্দ্র থেকে প্রচারে সেই মর্মেই ডাক দিলেন বিজেপি-র সবচেয়ে বড় তারকা প্রচারক। অন্য দিকে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে মোদীর দিকে পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেছেন, গত ২৭ বছরের হিসাব আজ গুজরাত চাইছে।

Advertisement

আজ গুজরাতের ভোটারদের উদ্দেশে মোদীর বক্তব্য, রাজ্যে এবং কেন্দ্রে বিজেপি উন্নয়নের যে জোয়ার এনেছে, তাতে এখন রাজ্যের সামনে উড়ানের বিরাট সুযোগ। তাঁর আহ্বান, “এই নির্বাচনে কে বিধায়ক হবেন, কার সরকার আসবে, সে সব হিসাব করার এটা সময় নয়। গুজরাতের ভাগ্য আরও পঁচিশ বছরের জন্য নির্ধারিত করার ভোট এটা।”

মোদীর মন্তব্য, “এক বিরাট লাফ দেওয়ার সময় এসে গিয়েছে। আপনাদের সহযোগিতা চাই গুজরাতে এক সবল সরকার গঠনের জন্য। আপনাদের কী কী প্রয়োজন, তা আমাকে আর আলাদা করে বলার দরকার নেই। কারণ, এখানেই আমি বড় হয়েছি। আপনাদের কাছে আবেদন, বনসকণ্ঠের সবক’টা আসনে বিজেপি-কে জয়ী করুন। পর্যটন, জল, পরিবেশ, পশুপালন এবং অঞ্চলের মানুষের পুষ্টির দিকে গুজরাত নজর রেখেছে। খুব অল্প সময়েই এখানকার জল আর বিদ্যুৎ সংকটের সমাধান করে ফেলতে পারব। কয়েক দশক আগে এখানকার পরিস্থিতি কত খারাপ ছিল, তা আজকের বিশ–পঁচিশ বছরের যুবারা জানেনই না।”

মোদীর গুজরাত সফরের প্রচার এবং দাবির সার্বিক জবাব আজ দিতে দেখা গিয়েছে খড়্গেকে। তাঁর কথায়, “মোদীজি কংগ্রেসকে শাপশাপান্ত না করে বিজেপি-র দুরবস্থার কথা বলুন। কেন গুজরাতের শিশুদের ভবিষ্যৎ নষ্ট করছেন? কেন তিরিশটি রাজ্যের মধ্যে শিশুদের অপুষ্টির হিসাবে গুজরাত ২৯ নম্বরে, সেটা বলুন? নাবালক মৃত্যুর ঘটনায় এই রাজ্য কেন ১৯ নম্বরে?”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.