Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

এমসে টিকা নিলেন প্রধানমন্ত্রী, সকলকে টিকা নিয়ে ভারতকে করোনামুক্ত করার আহ্বান

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি ০১ মার্চ ২০২১ ০৭:৫১
টিকা নিচ্ছেন প্রধানমন্ত্রী।

টিকা নিচ্ছেন প্রধানমন্ত্রী।
ছবি: টুইটার থেকে সংগৃহীত।

করোনা টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এমস)-এ সোমবার সকালে কোভিড টিকার প্রথম দফার ডোজ নিয়েছেন তিনি। টিকা নেওয়ার ছবিও তিনি পোস্ট করেছেন টুইটারে। ভারত বায়োটেকের তৈরি করোনা টিকা ‘কোভ্যাক্সিন’-এর প্রথম ডোজ নিয়েছেন তিনি।

ছবি টুইট করে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এমসে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যে ভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যাঁরা কোভিড প্রতিষেধক নেওয়ার জন্য মনোনীত তাঁদের সকলের কাছে টিকা নেওয়ার আবেদন জানাচ্ছি আমি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি’।

১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাকরণ। এই দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সিরাও টিকা পাবেন। এই টিকা নেওয়ার জন্য কী ভাবে নাম নথিভুক্ত করতে হবে, রবিবার তার নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা লাগতে পারে। সরকারি টিকাকরণ কেন্দ্রে টিকা মিলবে বিনামূল্যেই।

Advertisement


আরও পড়ুন

Advertisement