Advertisement
০৩ মে ২০২৪
Modi with Robots

রোবটের সঙ্গে ‘আড্ডা’ মোদীর! প্রধানমন্ত্রীকে চা খেতে দিল যন্ত্রমানব, সঙ্গে আর কোন খাবার?

গুজরাতের সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলও। রোবটদের মাঝে ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে।

Prime Minister Narendra Modi visits robitic gallery in Gujarat

গুজরাতের রোবটিক গ্যালারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গান্ধীনগর শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩১
Share: Save:

রোবটের দুনিয়া থেকে ঘুরে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রোবটের হাতে চা-ও খেলেন। গুজরাতের রোবট গ্যালারিতে গিয়ে ফুরফুরে মেজাজে কাটালেন দিন। সেই ছবি পরে সমাজমাধ্যমে পোস্ট করেছেন তিনি।

গুজরাত কাউন্সিল অফ সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলও। রোবটদের সঙ্গে একাধিক ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মোদী। একটি ছবিতে দেখা গিয়েছে, রোবট প্রধানমন্ত্রীকে চা খেতে দিচ্ছে। সঙ্গে রয়েছে অন্য খাবারও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চা পরিবেশন করছে রোবট।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চা পরিবেশন করছে রোবট।

ছবিগুলির সঙ্গে মোদী লেখেন, ‘‘গুজরাত সায়েন্স সিটিতে অসাধারণ রোবটিক্স গ্যালারি। রোবট আমাদের চা-ও পরিবেশন করেছে, সেই ছবিটি দেখতে ভুলবেন না।’’ ছবিতেই দেখা গিয়েছে, একটি রোবটের হাতে ধরা রয়েছে থালা। তার এক দিকে রয়েছে চায়ের কাপ। অন্য দিকে রয়েছে দু’টি স্যান্ডউইচ। জলের বোতলও প্রধানমন্ত্রীর দিকে এগিয়ে দিয়েছে যন্ত্রমানব। তার সামনেই বসেছিলেন মোদী এবং ভূপেন্দ্র।

রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। কোথাও আবার তাঁকে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে নিতেও দেখা গিয়েছে। গ্যালারিতে সাজানো রোবট এবং সেই সম্পর্কিত যাবতীয় যন্ত্রপাতি তিনি পরিদর্শন করেছেন।

গুজরাতের সায়েন্স সিটিতে এই রোবটিক গ্যালারি নতুন সংযোজন। প্রায় ১১ হাজার বর্গমিটার এলাকা জুড়ে এটি বিস্তৃত। ভাইব্র্যান্ট গুজরাত সামিটের দুই দশক উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য গুজরাতে গিয়েছেন মোদী। তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন এই সামিটের সূচনা করেছিলেন। এ ছাড়াও গুজরাতে একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। গ্রামে গ্রামে ওয়াইফাই পরিষেবা পৌঁছে দেওয়ার মতো প্রকল্পও রয়েছে সেই তালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robot Gujarat PM Modi Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE