Advertisement
০১ মে ২০২৪
Sexual Assault

৫০ জনেরও বেশি ছাত্রীকে দফতরে ডেকে হেনস্থা, গ্রেফতার হলেন স্কুলের প্রধান শিক্ষক

পুলিশের ডেপুটি সুপার অমিতকুমার ভাটিয়া জানিয়েছেন, শনিবার গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। গত পাঁচ দিন ধরে ফেরার ছিলেন অভিযুক্ত।

representational image of harassment
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ২১:২৮
Share: Save:

৫০ জনেরও বেশি ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার একটি সরকারি স্কুলের প্রধান শিক্ষক। হরিয়ানার জিন্দের ঘটনা। পুলিশের ডেপুটি সুপার অমিতকুমার ভাটিয়া জানিয়েছেন, শনিবার গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

ভাটিয়া জানিয়েছেন, গত পাঁচ দিন ধরে ফেরার ছিলেন অভিযুক্ত। অবশেষে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে আদালতে হাজির করানো হবে। পুলিশ নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে। এই অভিযোগে তদন্ত করছে পুলিশ।

হরিয়ানার রাজ্য মহিলা কমিশন জানিয়েছে, জিন্দের সরকারি স্কুলের অন্তত ৫০ জন ছাত্রী ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছে। তাঁকে সাসপেন্ড করেছে জিন্দ প্রশাসন। গত সোমবার প্রধান শিক্ষকের বিরুদ্ধে আভিযোগ দায়ের করেছে পুলিশ। রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন রেণু ভাটিয়া বলেন, ‘‘প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৬০ জন ছাত্রীর লিখিত অভিযোগ পেয়েছি। তাদের মধ্যে ৫০ জন সরাসরি ওই ব্যক্তির হাতে নিগৃহীত। বাকি ১০ জন জানিয়েছে, এই হেনস্থার বিষয়ে তারা অবহিত।’’ ভাটিয়া এও জানিয়েছেন, অভিযোগকারীরা নাবালিকা। তাদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, প্রধান শিক্ষক নিজের দফতরে ডেকে ‘অশ্লীল আচরণ’-এ বাধ্য করতেন ছাত্রীদের।

সূ্ত্রের খবর, ওই স্কুলের এক দল ছাত্রী সম্প্রতি প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রী এবং জাতীয় মহিলা কমিশনকে চিঠি লিখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Assault school Principal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE