Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID Vaccine

প্রচুর দাম! মজুত কোভিড টিকার ৮৩% বিক্রিই করতে পারেনি বেসরকারি হাসপাতালগুলি

বেসরকারি হাসপাতালগুলিতে সব মিলিয়ে ১ কোটি ৮৫ লক্ষ কোভিড টিকা পাঠানো হয়েছিল, যার মধ্যে বরাত দেওয়া টিকার পরিমাণ ছিল ১ কোটি ২৯ লক্ষ।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৯:৫৩
Share: Save:

টিকা প্রস্তুতকারক সংস্থার থেকে বেসরকারি হাসপাতালগুলি লক্ষ লক্ষ টিকা কিনলেও সেখানে টিকা নিচ্ছেন না সাধারণ মানুষ। তা কেন্দ্রের পরিসংখ্যানেই স্পষ্ট। ভাঁড়ারে মজুত থাকা কোভিড টিকার ৮৩ শতাংশ বিক্রি করতে পারেনি বেসরকারি হাসপাতালগুলি, তথ্য প্রকাশ করে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

কেন্দ্রের প্রকাশিত তথ্য দেখা গিয়েছে, গত মে মাসে দেশে সব মিলিয়ে ৭.৪ কোটি কোভিড টিকা বাজারে আনা হয়েছিল। বেসরকারি হাসপাতালগুলিতে সব মিলিয়ে ১ কোটি ৮৫ লক্ষ কোভিড টিকা পাঠানো হয়েছিল, যার মধ্যে মোট ১ কোটি ২৯ লক্ষ প্রতিষেধকের বরাত দিয়েছিল বেসরকার হাসপাতাগুলি। হিসেব বলছে, ওই ১ কোটি ২৯ লক্ষের মধ্যে খরচ হয়েছে মাত্র ২২ লক্ষ টিকা।

দেশ জুড়ের টিকার ঘাটতির আবহে এই তথ্য সত্যিই নজরকাড়া। বিশেষজ্ঞদের দাবি, বেসরকারি হাসপাতালগুলিতে টিকার অগ্নিমূল্যের জন্য সাধারণ মানুষ সেখানে টিকা নিতে যাচ্ছেন না। প্রসঙ্গত, সম্প্রতি দেশে কোভিশিল্ড, কোভ্যাক্সিন এবং স্পুটনিক ভি-এর দাম বেঁধে দিয়েছে কেন্দ্র। এছাড়াও মোদী সরকার ঘোষণা করেছে, দেশের সব প্রাপ্তবয়স্ককে বিনামূল্যেই টিকা দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE