Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ১০০% সুরক্ষিত, ব্যাখ্যা হোয়াটসঅ্যাপের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১২ জানুয়ারি ২০২১ ১২:১১
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ফাঁস করে দিচ্ছে তারা, গত কয়েক দিন ধরে এমনই অভিযোগ উঠেছে হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে। তা নিয়ে আতঙ্কের আবহ তৈরি হয়েছে। এমনকি অনেকে হোয়াটসঅ্যাপ ছেড়়ে ইতিমধ্যেই সিগন্যাল বা টেলিগ্রামের মতো মেসেজিং অ্যাপে চলে যাচ্ছেন। সেই আতঙ্ক কাটাতেই ময়দানে নেমেছে হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের আশ্বস্ত করে তারা বলেছে, এ নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। সেই সঙ্গে ওই সংস্থার দাবি, কোনও তথ্যই ফাঁস করা হচ্ছে না।

গ্রাহকদের ভরসা জোগাতে ফের মঙ্গলবার বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছে হোয়াটসঅ্যাপ। তারা জানিয়েছে, নতুন যে পলিসি আপডেট করেছে তারা, তা কোনও ভাবেই গ্রাহকদের ব্যক্তিগত মেসেজ-কে প্রভাবিত করবে না। গ্রাহকদের উদ্দেশে টুইট করে ফেসবুকের এই সোশ্যাল প্ল্যাটফর্মটি জানিয়েছে, ‘আমাদের নতুন পলিসি নিয়ে একটা গুজব রটছে। তবে আশ্বস্ত করছি, আপনাদের মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত। অযথা আতঙ্কিত হবেন না’।

বিষয়টি নিয়ে হোয়াটসঅ্যাপ কয়েকটি ব্যাখ্যা দিয়েছে। তারা জানিয়েছে—

Advertisement



গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ যে ‘প্রাইভেসি পলিসি’ আপডেট করছে, ঝামেলার সূত্রপাত সেখান থেকেই। জল্পনা চলছে, নতুন এই পলিসির মাধ্যমে ফেসবুকের কাছে গ্রাহকদের সমস্ত তথ্য শেয়ার করছে হোয়াটসঅ্যাপ। আগামী ৮ ফেব্রুয়ারি নতুন এই পলিসি কার্যকর হতে চলেছে। বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ পরিষেবা চালিয়ে যেতে হলে গ্রাহকদের এই পলিসি গ্রহণ করতে হবে। যদি না করেন তা হলে গ্রাহকদের অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।

আরও পড়ুন

Advertisement