Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Priyanka Gandhi Vadra

Priyanka Gandhi Vadra: পুলিশি হেফাজতে মৃত দলিতের পরিবারের কাছে যেতে প্রিয়ঙ্কাকে বাধা যোগীরাজ্যে, পরে অনুমতি

শেষ পর্যন্ত সন্ধ্যায় তিন জন সঙ্গী নিয়ে প্রিয়ঙ্কাকে আগরায় মৃত দলিতের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার অনুমতি দেয় পুলিশ।

ফের উত্তরপ্রদেশ পুলিশের হাতে আটক প্রিয়ঙ্কা।

ফের উত্তরপ্রদেশ পুলিশের হাতে আটক প্রিয়ঙ্কা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৮:০৫
Share: Save:

ফের যোগীরাজ্যে পুলিশের হাতে আটক প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। চলতি মাসে দ্বিতীয় বার। লখিমপুর খেরির পর এ বার অকুস্থল আগরা।

পুলিশ হেফাজতে মৃত এক দলিত ব্যক্তিকে পরিবারের সঙ্গে দেখা করতে বুধবার লখনউ থেকে আগরার উদ্দেশে রওনা হয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা। কিন্তু রাজধানী শহরের অদূরে লখনউ-আগরা এক্সপ্রেসওয়ের টোল প্লাজার কাছে তাঁর গাড়ি আটকায় পুলিশ। লখনউ পুলিশ বিকেলে জানিয়েছে, ১৪৪ ধারা ভেঙে পাঁচ জনের বেশি এক সঙ্গে যাওয়ার কারণেই এই পদক্ষেপ।

শেষ পর্যন্ত সন্ধ্যায় তিন জন সঙ্গী নিয়ে প্রিয়ঙ্কাকে আগরায় মৃত দলিতের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার অনুমতি দেয় পুলিশ।

আটক হওয়ার সময়, প্রিয়ঙ্কা বলেন, ‘‘ওঁরা বলছেন, আমি যেতে পারব না। আমি যেখানেই যাচ্ছি, বাধা দেওয়া হচ্ছে। আমার কি রেস্তরাঁয় বসে থাকা উচিত? কারও সঙ্গে দেখা করতে পারব না? পুলিশি হেফাজতে কারও মৃত্যুর ঘটনা থেকে কী ভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে!’’ তাঁর অভিযোগ, বিজেপি-র শাসনে উত্তরপ্রদেশে সাধারণ মানুষের উপর পুলিশি নিপীড়ন চলছে। আগরার ঘটনাতেও পুলিশি নিপীড়িনের অভিযোগ উঠেছে। তা আড়াল করতে সক্রিয় যোগী আদিত্যনাথের সরকার।’’

২৫ লক্ষ টাকা চুরির অভিযোগে অরুণ বাল্মিকী নামে সাফাইকর্মীকে গ্রেফতার করেছিল আগরার জদগীশপুরা থানার পুলিশ। অভিযোগ, মঙ্গলবার রাতে থানায় প্রচণ্ড মারধরের কারণে ওই দলিত ব্যক্তির মৃত্যু হয়। যদিও আগরার পুলিশ সুপার মুনিরাজ জি বলেন, ‘‘মঙ্গলবার রাতে হঠাৎই ধৃত ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে ‘মৃত’ ঘোষণা করা হয়।’’

প্রসঙ্গত, লখিমপুর খেরিতে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় গত ৫ অক্টোবর প্রিয়ঙ্কাকে আটক করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। প্রায় ৩৫ ঘণ্টা পরে সরকারি ভাবে তাঁকে গ্রেফতার ঘোষণা করা হয়। পরে জামিনে মুক্তি পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE