Advertisement
০৩ মে ২০২৪
ED Raids

অর্থ তছরূপের তদন্তে কংগ্রেস নেতা, আইএএস আধিকারিকদের বাড়িতে ইডি তল্লাশি ছত্তীসগঢ়ে

রাজ্য প্রশাসনের তরফে জানা গিয়েছে, ছত্তীসগঢ় প্রদেশ কংগ্রেসের কোষাধ্যক্ষ রামগোপাল আগরওয়াল এবং রাজ্যের আমলা রানু সাহু-সহ বেশ কিছু আইএএস আধিকারিকের বাড়িতে তল্লাশি চালানো হয়।

Probe agency raids at Chhattishgarh Congress treasurer, IAS officers premises

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রায়পুর শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৬:৫৮
Share: Save:

অর্থ তছরূপের তদন্তে শুক্রবার ছত্তীসগঢ়ে এক কংগ্রেস নেতা এবং বেশ কিছু আইএএস আধিকারিকদের বাড়ি এবং অফিসে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। রাজ্য প্রশাসনের তরফে জানা গিয়েছে, ছত্তীসগঢ় প্রদেশ কংগ্রেসের কোষাধ্যক্ষ রামগোপাল আগরওয়াল এবং রাজ্যের শীর্ষস্থানীয় আমলা রানু সাহু-সহ বেশ কিছু আইএএস আধিকারিকের বাড়িতে তল্লাশি চালানো হয়। ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচনের আগে এই তল্লাশি অভিযানকে ঘিরে শাসক দল কংগ্রেস এবং বিজেপির মধ্যে বাক্‌যুদ্ধ শুরু হয়ে গিয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, অর্থ তছরূপ প্রতিরোধ আইন অনুসারে এই তল্লাশি চালানো হয়েছে। তবে কোন মামলার সূত্রে তল্লাশি, তা এখনও পর্যন্ত জানা যায়নি। শুক্রবার সকালে দেখা যায়, আইএএস আধিকারিক সাহুর বাড়ির সামনে এবং রায়পুরে কংগ্রেস নেতা আগরওয়ালের বাড়ির সামনে আধা সামরিক বাহিনীর জওয়ানেরা দাঁড়িয়ে রয়েছেন। সেই সময়ই কংগ্রেস নেতা এবং ওই আমলাদের বাড়িতে তল্লাশি চালাচ্ছিলেন ইডি আধিকারিকেরা।

কেউ কেউ মনে করছেন, রাজ্যের চাল ‘কেলেঙ্কারি’র সঙ্গে এই তদন্তের সম্পর্ক রয়েছে। ইতিমধ্যেই ছত্তীসগঢ়ের আবগারি এবং কয়লা মামলার তদন্ত করছে ইডি। আবগারি মামলায় এর আগে রাজ্যের বেশ কিছু রাজনীতিক এবং আমলাকে গ্রেফতার করে ইডি। গত ১৮ জুলাই অবশ্য সুপ্রিম কোর্ট একটি মৌখিক নির্দেশে জানায়, আবগারি মামলায় এখনই কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না ইডি। উল্লেখ্য যে, আবগারি মামলায় ২০০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে। কংগ্রেসের তরফে অবশ্য বলা হচ্ছে, রাজনৈতিক প্রতিহিংসা থেকে তাদের নেতাদের মিথ্যা মামলায় ফাঁসাতে চাইছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids Chhattisgarh Chhatisgarh PMLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE