Advertisement
০৬ অক্টোবর ২০২২
IPS Officer

Free Biryani: ‘আমার এলাকায় দোকান, ফ্রি-তে বিরিয়ানি চাই’, মহিলা পুলিশ কর্তার অডিয়ো ক্লিপ প্রকাশ্যে

অডিয়ো ক্লিপটি প্রকাশ্যে আসতেই পুণের পুলিশ কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়ে রিপোর্ট জমা দিতে বলেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৩:৩৬
Share: Save:

তাঁর এলাকায় দোকান। তাই বিনা পয়সায় বিরিয়ানি তাঁর প্রাপ্য। যে ভাবেই হোক, স্বামীর জন্য চিকেন আর মটন বিরিয়ানি এনে দিতে হবে। অধস্তন কর্মীকে এমন নির্দেশ দিয়ে বিতর্কে জড়ালেন মহারাষ্ট্রের এক মহিলা আইপিএস অফিসার। ওই অধস্তন পুলিশ কর্মীর সঙ্গে তাঁর কথোপকথনের অডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হতেই তদন্তের নির্দেশ দিলেন সে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী দিলীপ ওয়ালসে-পাতিল।
ওই আইপিএস অফিসার ডেপুটি কমিশনার পদে রয়েছেন। অডিয়ো ক্লিপে শোনা গিয়েছে, অধস্তন কর্মীকে তিনি বলছেন, ‘‘আমাদের এলাকার কোনও দোকান থেকে খাবার অর্ডার করলে তার জন্য আমাদের টাকা দিতে হবে? আপনি কিছু একটা ব্যবস্থা করুন, নয়তো অন্য এক কাউকে বলছি। আপনি কি চান, আমি তাঁর সঙ্গে কথা বলি?’’ ওই পুলিশ কর্মী তাঁকে নানা ভাবে বোঝানোরও চেষ্টা করছেন যে টাকা দিয়েই খাবার কিনতে হবে। তার পরও নাছোড় ছিলেন ওই মহিলা অফিসার। টাকাপয়সা নিয়ে ঝামেলা হলে স্থানীয় পুলিশ ইনস্পেক্টর যাতে বিষয়টি সামলে নেন, তারও নির্দেশ দিতে দেখা গিয়েছে তাঁকে।

অডিয়ো ক্লিপটি প্রকাশ্যে আসতেই পুণের পুলিশ কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়ে রিপোর্ট জমা দিতে বলেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী। সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেন, ‘‘আমি অডিয়োটি শুনেছি। খুবই গুরুতর বিষয়। তদন্তেরও নির্দেশ দিয়েছি। রিপোর্ট হাতে পেলেই সেই মতো ব্যবস্থা নেওয়া হবে।’’

এই বিষয়ে ওই মহিলা অফিসার বলেন, ‘‘আমার বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। অডিয়ো ক্লিপটি ভুয়ো।’’

অডিয়ো ক্লিপটি ঠিক কবেকার, তা জানা যায়নি। সেটি ভুয়ো কি না, আনন্দবাজার অনলাইন তা যাচাই করে দেখেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.