Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Amritpal Singh

মুখ্যমন্ত্রী মানের মেয়েকে আমেরিকায় খুনের হুমকি! অমৃতপালের বিরুদ্ধে পুলিশি তৎপরতার জের?

খুনের হুমকি ছাড়াও শ্রীরতকে ঘেরাও করে হেনস্থার ছক কষছেন বলে খলিস্তানপন্থীদের বিরুদ্ধে অভিযোগ উঠছে সংবাদমাধ্যমে। ফেসবুকে এমন দাবি করেছেন হরমীত ব্রার নামে এক আইনজীবীও।

picture of Amritpal Singh

খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের বিরুদ্ধে পুলিশের তৎপরতার জেরেই পঞ্জাবের মুখ্যমন্ত্রীর মেয়েকে হেনস্থার শিকার হতে হচ্ছে বলে দাবি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২০:৫৮
Share: Save:

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের মেয়ে শ্রীরত কউরকে খুনের হুমকি দেওয়া হচ্ছে আমেরিকায়। শুক্রবার সমাজমাধ্যমে এমনই দাবি করলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। আমেরিকানিবাসী শ্রীরতের সুরক্ষার জন্য সে দেশে ভারতীয় দূতাবাসের কাছে আর্জি জানিয়েছেন স্বাতী। খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের বিরুদ্ধে পঞ্জাব পুলিশের তৎপরতার জেরেই যে মুখ্যমন্ত্রীর মেয়েকে হেনস্থার শিকার হতে হচ্ছে, তেমন তত্ত্বও উঠে আসছে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, মানের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর ২০১৫ সাল থেকে আলাদা বসবাস করতে শুরু করেন তাঁর প্রথম পক্ষের স্ত্রী ইন্দরপ্রীত কউর গ্রেওয়াল। গত বছর গুরপ্রীত নামে এক চিকিৎসকের সঙ্গে বিয়ের পর আমেরিকার সিয়াট্‌লে বসবাস করছেন তিনি। ইন্দরপ্রীতের সঙ্গে আগের পক্ষের মেয়ে শ্রীরত এবং ছেলে দিলশানও থাকেন। অভিযোগ, সম্প্রতি ফোনকলের মাধ্যমে শ্রীরতকে খুনের হুমকি দিয়েছেন খলিস্তানপন্থীরা। শুক্রবার টুইট করে স্বাতীর দাবি, ‘‘পঞ্জাবের মুখ্যমন্ত্রী শ্রীভগবন্ত মানের মেয়েকে আমেরিকায় খুনের হুমকি দেওয়া হচ্ছে। এটা অত্যন্ত কাপুরুষতার নিদর্শন। আমেরিকায় ভারতীয় দূতাবাসকে আমার আর্জি যাতে তাঁর (মুখ্যমন্ত্রীর মেয়েকে) সুরক্ষার বন্দোবস্ত করা হয়।’’ টুইটে সে দেশের ভারতীয় দূতাবাসকে ট্যাগ করেছেন তিনি।

খুনের হুমকি ছাড়াও শ্রীরতকে ঘেরাও করে হেনস্থার ছক কষছেন বলে খলিস্তানপন্থীদের বিরুদ্ধে অভিযোগ উঠছে সংবাদমাধ্যমে। ফেসবুকে এমন দাবি করেছেন হরমীত ব্রার নামে এক আইনজীবীও। খলিস্তানিদের উদ্দেশে তাঁর প্রশ্ন ‘‘ছেলেমেয়েদের হুমকি দিয়ে, হেনস্থা করে কি খলিস্তান হাসিল করবেন আপনারা? এ ধরনের মানুষজন শিখ ধর্মের কলঙ্ক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE