Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Punjab Mail

রেললাইনে ফাটল! যুবক এবং রেলকর্মীর তৎপরতায় দুর্ঘটনা এড়াল হাওড়া-অমৃতসর মেল

গাজীপুরের জামানিয়া স্টেশনের তিন কিলোমিটার আগে রেললাইনে একটি ফাটল লক্ষ করেন নাসিম নামে এক যুবক। তখন বিহারের বক্সার ছেড়ে জামানিয়া রেলওয়ে স্টেশনের দিকে ছুটে আসছে অমৃতসর মেল।

Punjab Mail saved from accident in Uttar Pradesh.

রেলের তরফে যুবক এবং রেলকর্মীকে তাঁদের সাহসিকতার জন্য বাহবা জানানো হয়েছে। ছবি: রুদ্র বিহারি।

সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১২
Share: Save:

রেললাইনে বড় ফাটল! অথচ তখনই ওই লাইন দিয়ে যাওয়ার কথা হাওড়া-অমৃতসর মেলের। বুধবার সকালে উত্তরপ্রদেশের গাজীপুর জেলার জামাইয়া শহরের কাছে স্থানীয় যুবক এবং এক রেলকর্মীর তৎপরতায় একটুর জন্য প্রাণ বাঁচল বহু মানুষের। বড় রেল দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল অমৃতসর মেল।

স্থানীয় সূত্রে খবর, গাজীপুরের জামানিয়া স্টেশনের তিন কিলোমিটার আগে গদাহিন গ্রামের কাছে রেললাইনে একটি ফাটল লক্ষ করেন নাসিম নামে এক জন স্থানীয় যুবক। লাইনে ফাটল লক্ষ করে তিনি বুঝতে পারেন, যে ট্রেন এই লাইন দিয়ে যাবে তা বড় দুর্ঘটনার মুখোমুখি হতে চলেছে। এর পরই ওই প্রত্যক্ষদর্শী স্থানীয় রেল গ্যাংম্যানকে পুরো বিষয়টি জানান। যুবকের কথা শুনে ঘটনাস্থলে পৌঁছন রেলের ওই কর্মী। তখন বিহারের বক্সার ছেড়ে জামানিয়া রেলওয়ে স্টেশনের দিকে দ্রুত গতিতে ছুটে আসছে অমৃতসর মেল।

বিপদ বুঝতে পেরে দু’জনে মিলে তৎক্ষণাৎ একটি লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামানোর চেষ্টা করেন। পাশাপাশি, নাসিম এবং রেলের গ্যাংম্যান হাত নেড়ে চিৎকার করতেও শুরু করেছেন। অমৃতসর মেলের চালক তাঁদের দেখে গতি কমান। তবে ততক্ষণে ওই ফাটলের উপর দিয়ে ট্রেনের একটি অংশ অতিক্রম করে ফেলেছে। এর পর ট্রেন থামিয়ে বেরিয়ে আসেন রেলের চালক। ফাটল দেখে রেল কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। ফাটল সারানোর পর আবার ট্রেন অমৃতসরের উদ্দেশে রওনা দেয়।

রেলের তরফে নাসিম এবং ওই রেলকর্মীকে তাঁদের সাহসিকতা এবং উপস্থিত বুদ্ধির জন্য বাহবা জানানো হয়েছে। তাঁদের পুরস্কৃত করা হবে বলেও রেল কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Howrah Amritsar mail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE