Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

Sidhu Moose Wala: মুসে ওয়ালার বাড়িতে রাহুল, নিশানায় আপ

চণ্ডীগড় বিমানবন্দর থেকে রাহুল মঙ্গলবার সোজা নিহত গায়কের বাড়ি মুসা গ্রামে যান। প্রায় ৫০ মিনিট তিনি সেখানে ছিলেন।

নিহত কংগ্রেস নেতা ও গায়ক সিধু মুসে ওয়ালার পরিবারের সঙ্গে রাহুল গান্ধী। মঙ্গলবার।

নিহত কংগ্রেস নেতা ও গায়ক সিধু মুসে ওয়ালার পরিবারের সঙ্গে রাহুল গান্ধী। মঙ্গলবার। পিটিআই

সংবাদ সংস্থা
মানসা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ০৭:০১
Share: Save:

গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালার পরিবারের সঙ্গে আজ দেখা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। নিহত গায়কের গ্রামের বাড়িতে যান তিনি। পরে পঞ্জাবের আইনশৃঙ্খলা নিয়ে রাজ্য সরকারকে কাঠগড়ায় তোলেন রাহুল। তাঁর অভিযোগ, রাজ্যে শান্তি বজায় রাখার ক্ষমতা এই সরকারের নেই। মুসে হত্যায় জড়িত অভিযোগে এখনও পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পঞ্জাব পুলিশ।

চণ্ডীগড় বিমানবন্দর থেকে রাহুল আজ সোজা নিহত গায়কের বাড়ি মুসা গ্রামে যান। প্রায় ৫০ মিনিট তিনি সেখানে ছিলেন। মুসে ওয়ালার ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরে তাঁর বাবা-মা ও পরিজনের সঙ্গে কথা বলেন রাহুল। পরে তিনি জানান, শোকগ্রস্ত পরিবারকে সমবেদনা জানানোর মতো ভাষা তাঁর কাছে নেই। তাঁর কথায়, ‘‘এই পরিবারকে ন্যায়বিচার পাইয়ে দেওয়ার দায়িত্ব আমাদের। এবং আমরা তা করবই।’’ রাহুলের সঙ্গে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অমরিন্দর সিংহ রাজা ওয়ারিং, বিধানসভার বিরোধী দলনেতা প্রতাপ সিংহ বাজওয়া-সহ দলীয় নেতারা। মুসে ওয়ালার পরিবারের সঙ্গে দেখা করার পরে রাহুল বলেন, ‘‘রাজ্যের আইনশৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে। শান্তি বজায় রাখার ক্ষমতা আপ সরকারের নেই।’’

গত ২৯ মে আততায়ীর গুলিতে নিহত হয়েছিলেন মুসে ওয়ালা। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযোগে যে আট জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের পরিচয়ও প্রকাশ করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে পুলিশের অভিযোগ, এরা মুসে ওয়ালাকে হত্যায় সাহায্য করা, এলাকা সরেজমিনে খতিয়ে দেখা (রেকি) এবং আততায়ীদের আশ্রয়ের ব্যবস্থা করেছিল। পুলিশের দাবি, যে চার জন মুসে ওয়ালার উপরে গুলি চালিয়েছিল, তাদের চিহ্নিত করা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Sidhu Moose wala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE