Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bharat Jodo Nyay Yatra

মোদীকে আক্রমণ, কিন্তু রাহুল গান্ধী টেনে আনলেন অমিতাভ এবং ঐশ্বর্য রাই বচ্চনের নাম! কেন?

রাহুল এখন তাঁর ভারত জোড়ো ন্যায় যাত্রা সফরে রয়েছেন উত্তর প্রদেশে। যে রাজ্যে কিছুদিন আগেই উদ্বোধন হয়েছে রাম মন্দিরের। প্রধানমন্ত্রী মোদীকে সেই রামমন্দির প্রসঙ্গেই আক্রমণ করছিলেন রাহুল।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৬
Share: Save:

ভারত জোড়ো ন্যায় যাত্রায় হঠাৎই বলিউডকে টেনে আনলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তা-ও আবার চলচ্চিত্র জগতের খাস বচ্চন পরিবারের দুই সদস্যকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে অমিতাভ বচ্চন এবং তাঁর পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চনের নাম করলেন রাহুল। যে অমিতাভ রাহুলের বাবা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীবের সুহৃদ বলে পরিচিত।

রাহুল এখন তাঁর ভারত জোড়ো ন্যায় যাত্রা সফরে রয়েছেন উত্তর প্রদেশে। যে রাজ্যে কিছুদিন আগেই উদ্বোধন হয়েছে রামমন্দিরের। প্রধানমন্ত্রী মোদীকে সেই রামমন্দির নিয়েই আক্রমণ করছিলেন রাহুল। সেই সময়েই অমিতাভ এবং ঐশ্বর্যের নাম করেন তিনি। কী বলেছেন রাহুল?

এলাহাবাদে একটি জনসভায় উপস্থিত জনগণের উদ্দেশে রাহুল বলেন, ‘‘আপনারা কি রামমন্দিরের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান দেখেছেন? কোনও তফসিলি জাতি, জনজাতির প্রতিনিধিকে দেখতে পেয়েছেন কি?’’ এর পরেই রাহুলকে বলতে শোনা যায়, যে সমস্ত মানুষ দেশটাকে চালান তাঁদের রামমন্দির উদ্বোধনের আমন্ত্রিতের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। আর ডেকে আনা হয়েছে কাদের? না অমিতাভ বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চনদের।’’ রাহুল উপস্থিত জনতাকে এর পর ব্যাখ্যা করে বলেছেন, ‘‘কারণ এঁরা (মোদী সরকার) চান না আপনাদের হাতে দেশের নিয়ন্ত্রণ থাকুক।’’

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার পুজোয় নিজে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউডের বহু তারকারাই। অমিতাভ বচ্চন এবং অভিষেক বচ্চনকে সেখানে দেখা গেলেও ঐশ্বর্যকে দেখা যায়নি। তবে বলিউড অভিনেত্রীদের মধ্যে আলিয়া ভট্ট, ক্যাটরিনা কাইফ এবং অভিনেতাদের মধ্যে রণবীর কপূর, ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানা-সহ অনেকেই উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE