Advertisement
০৭ মে ২০২৪
Rahul Gandhi

মাঘের শীত রাহুলের গায়ে! ১২৫ দিনের মাথায় জ্যাকেট গলালেন ‘ভারত জোড়ো’র পথিক

জম্মু-কাশ্মীরে পৌঁছেছে ‘ভারত জোড়ো যাত্রা’। শুক্রবার কাঠুয়ায় হাঁটার সময় কালো রঙের জ্যাকেট পরিহিত অবস্থায় দেখা গেল রাহুল গান্ধীকে। কিছু ক্ষণ পর অবশ্য জ্যাকেটটি খুলে দেন তিনি।

‘ভারত জোড়ো যাত্রা’য় জ্যাকেট পরিহিত অবস্থায় দেখা গেল রাহুল গান্ধীকে।

‘ভারত জোড়ো যাত্রা’য় জ্যাকেট পরিহিত অবস্থায় দেখা গেল রাহুল গান্ধীকে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১১:৫৫
Share: Save:

শেষ পর্যন্ত শীত মালুম হল রাহুল গান্ধীর! ‘ভারত জোড়ো যাত্রা’য় এই প্রথম বার গায়ে জ্যাকেট জড়ালেন কংগ্রেস সাংসদ। শুক্রবার সকালে জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে হাঁটা শুরু করেন সনিয়া-পুত্র। সেখানেই এই কর্মসূচিতে প্রথম বার কালো রঙের জ্যাকেট পরিহিত রাহুলকে দেখা গেল।

গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। তার পর দেশের নানা রাজ্য ছুঁয়ে বৃহস্পতিবার এই যাত্রা পৌঁছেছে জম্মু ও কাশ্মীরে। জানুয়ারির শুরুতে হাড়কাঁপানো ঠান্ডায় কাঁপছে উত্তর ভারত। দিল্লিতেও অব্যাহত শীতের কামড়। তবে ঠান্ডার মধ্যেও সাদা রঙের টি-শার্ট আর জিন্‌স পরেই চষে বেড়িয়েছেন রাহুল। হাড়হিম ঠান্ডার মধ্যেও কিনা শুধু একটা টি-শার্ট! রাহুলের কি ঠান্ডা লাগে না? গত কয়েক দিন রাহুলের এ হেন অবতার নিয়ে জোর চর্চা চলেছে। তীব্র ঠান্ডায় শীতপোশাক না পরেই কী ভাবে ঘুরছেন রাহুল? এ নিয়ে কৌতূহলের উদ্রেক হয়েছে বিভিন্ন মহলে। অবশেষে সেই কৌতূহলের যবনিকা পতন ঘটালেন রাহুল নিজেই।

শুক্রবার টি-শার্টের উপর কালো রঙের ‘উইন্ডচিটার’ (এক ধরনের জ্যাকেট) পরে হাঁটলেন রাহুল। তবে বেশিক্ষণ গায়ে জ্যাকেটটি রাখেননি সাংসদ। কিছু ক্ষণ পরই জ্যাকেটটি খুলে সেই টি-শার্ট-জিন্‌‌স অবতারেই হাঁটা শুরু করেন। তবে রাহুল যে এই প্রথম জীবনে শীতকালে জ্যাকেট পরলেন তা কিন্তু নয়। অতীতেও শীতপোশাকে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু ‘ভারত জোড়ো যাত্রা’য় শীতের সময় দিল্লিতে শুধু টি-শার্ট পরিহিত অবস্থায় রাহুলকে দেখে অনেকে বিস্মিত হন।

এ নিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছে রাহুলকে। এ প্রসঙ্গে রাহুলের কৌশলী জবাব ছিল, ‘‘ওঁরা আমায় জিজ্ঞেস করেন, কেন আমার ঠান্ডা লাগছে না। ওঁরা কৃষক, শ্রমিক, গরিব বাচ্চাদের তো এই প্রশ্ন করেন না!’’ রাহুল-এও জানিয়েছিলেন যে, তিনি তখনই শীতের পোশাক পরবেন, যখন তাঁর ঠান্ডা লাগবে। শুক্রবার রাহুলকে জ্যাকেট পরিহিত অবস্থায় দেখে তাই অনেকেই মনে করছেন, অবশেষে তা হলে বোধহয় শীত টের পেলেন সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress Bharat Jodo Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE