Advertisement
১২ জুলাই ২০২৪
Amit Shah And Rahul Gandhi

শাহকে নিয়ে ‘কুমন্তব্য’, আদালতের তলবে হাজিরা দিলেন না রাহুল

পাঁচ বছর আগে অর্থাৎ, ২০১৮ সালের ৪ অগস্ট রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিজেপি নেতা বিজয় মিশ্র। তিনি হনুমানগঞ্জের বাসিন্দা। একটি সমবায় ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান তিনি।

An image of Amit Shah and Rahul Gandhi

(বাঁ দিকে) অমিত শাহ এবং রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২৩:২৪
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগে রাহুল গান্ধীকে তলব করেছিল উত্তরপ্রদেশের এক আদালত। কিন্তু সেই মামলায় শনিবার আদালতে হাজিরা দিলেন না কংগ্রেস সাংসদ। এমনটাই জানিয়েছেন ওই আদালতের এক আইনজীবী।

পাঁচ বছর আগে অর্থাৎ, ২০১৮ সালের ৪ অগস্ট রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিজেপি নেতা বিজয় মিশ্র। তিনি হনুমানগঞ্জের বাসিন্দা। একটি সমবায় ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান তিনি। তাঁর অভিযোগ ছিল, শাহের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেছেন রাহুল। উত্তরপ্রদেশের সুলতানপুরে সাংসদ-বিধায়কদের জন্য নির্দিষ্ট আদালত সেই মামলাতেই রাহুলকে ১৬ ডিসেম্বর শনিবার তলব করেছিল।

বিজয়ের আইনজীবী সন্তোষ পাণ্ডে জানান, নভেম্বর মাসের শুনানিতে বিচারক যোগেশ যাদব সওয়াল-জবাবের পর রাহুলকে তলব করেছিলেন। শনিবার রাহুলের আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি আদালতের তলবে সাড়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Rahul Gandhi CPM-BJP BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE