Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: ইডি-র অফিসে পাঁচ দিন বসিয়ে রাখলেও পাল্টে যাবে না আচরণ, মোদীকে খোঁচা রাহুলের

ন্যাশনাল হেরাল্ড মামলায় জুনে পাঁচ দিন ধরে রাহুলকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সে কারণে নয়াদিল্লিতে ইডি অফিসে দীর্ঘ সময় কাটাতে হয়েছে তাঁকে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় জুনে পাঁচ দিন ধরে রাহুল গাঁধীকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

ন্যাশনাল হেরাল্ড মামলায় জুনে পাঁচ দিন ধরে রাহুল গাঁধীকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২২:২৬
Share: Save:

ন্যাশনাল হেরাল্ড মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে দিয়ে তাঁর বিরুদ্ধে তদন্ত চালালেও নিজের আচরণে বদল ঘটাবেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে এমন মন্তব্য করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গাঁধী। মোদীর উদ্দেশে তাঁর আরও মন্তব্য, পাঁচ দিন ধরে জিজ্ঞাসাবাদের জন্য ইডি-র অফিসে বসিয়ে রাখলেও নিজেকে পাল্টে ফেলবেন না।

ন্যাশনাল হেরাল্ড মামলায় গত মাসে পাঁচ দিন ধরে রাহুলকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সে কারণে নয়াদিল্লিতে ইডি অফিসে দীর্ঘ সময় কাটাতে হয়েছে তাঁকে। শুক্রবার সে প্রসঙ্গ টেনে মোদীকে আক্রমণ করেন রাহুল। তিনি বলেন, ‘‘ভারত সরকার... প্রধানমন্ত্রী মনে করেন যে পাঁচ দিন ধরে ইডি-র অফিসে আমাকে বসিয়ে রাখলে আমি নিজের আচরণ বদলে ফেলব। এটা প্রধানমন্ত্রীর ভ্রান্ত ধারণা।’’

মোদীর পাশাপাশি কেরলের পিনারাই বিজয়ন সরকারকেও আক্রমণ করেছেন ওয়েনাডের সাংসদ। সিপিএমের নেতৃত্বাধীন ইউডিএফ জোটও যে কেন্দ্রের বিজেপি সরকারের মতো হিংসার রাজনীতিতে বিশ্বাসী, সে অভিযোগ করেছেন রাহুল। তাঁর মন্তব্য, ‘‘ওরা ভাবে যে হিংসার আশ্রয় নিয়ে মানুষকে ভয় দেখানো যাবে। তবে এটা অত্যন্ত ভুল ধারণা। কারণে ওদের সাহস নেই। ওরা মনে করে যে হিংসার মাধ্যমে অন্যের আচরণ বদলে ফেলা যাবে। তবে তা হবে না। এমন অনেকে রয়েছেন যাঁদের ভয় দেখিয়ে বদলে ফেলা যায় না।’’

প্রসঙ্গত, রাহুলের ওয়েনাড়ের কার্যালয়ে হামলার ঘটনায় কেরলের শাসকদল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই-এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রের বিজেপি সরকারকে তুষ্ট করতেই এই নীতি নিয়েছে কেরল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi kerala Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE