Advertisement
০৫ মে ২০২৪
Railway Overhead Wire Accident

হাই ভোল্টেজ তার ছুঁতেই ঝলসে মৃত্যু ৬ জনের! হাওড়া-নয়াদিল্লি রুটে থমকে ট্রেন পরিষেবা

রেলের ২৫ হাজার ভোল্টের ওভারহেড তারে কাজ চলছিল। আচমকাই ঘটে যায় দুর্ঘটনা। যার জেরে হাওড়া-নয়াদিল্লি রুটে বেশ কিছু ক্ষণের জন্য বন্ধ করে দিতে হয় ট্রেন চলাচল।

Rail Service disrupted in Howrah-New Delhi rail route as 6 people charred to death

ওভারহেড তারটিতে কাজ করতে গিয়েই দুর্ঘটনাবশত  হাই ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে আসায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে যান ৬ জন। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ধানবাদ শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৪:০১
Share: Save:

রেলের ওভারহেড তারে কাজ করতে গিয়ে ঝলসে মৃত্যু হল ৬ জনের। সোমবারের এই ঘটনার জেরে আচমকাই থমকে গেল হাওড়া-নয়াদিল্লি রুটের ট্রেন পরিষেবা। বন্ধ হয়ে যায় স্থানীয় স্টেশনগুলিতে লোকাল ট্রেন চলাচলও।

সোমবার দুপুরে কাতরাসের ধানবাদ রেলওয়ে ডিভিশনের নিচিতপুর রেলগেটের কাছে ঘটনাটি ঘটেছে। হাওড়া-নয়াদিল্লি রেলরুটে ধানবাদ এবং গোমোর মাঝামাঝি এই নিচিতপুর গেট। সেখানেই ২৫ হাজার ভোল্টের বিদ্যুতের তারে সকাল থেকে কাজ চলছিল। কাজ করছিলেন বিদ্যুৎকর্মীরা। রেল সূত্রে খবর, ওভারহেড তারটিতে কাজ করতে গিয়েই দুর্ঘটনাবশত হাই ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে আসায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে যান ৬ জন। রেল সূত্রে খবর, এই ঘটনায় আহতও হয়েছেন অনেকে।

রেলের ধানবাদ ডিভিশনে দুর্ঘটনাটি ঘটায় তার প্রভাব পড়ে লোকাল এবং দূরপাল্লার রেল চলাচলেও। কালকা থেকে হাওড়াগামী ডাউন নেতাজি এক্সপ্রেসকে তেঁতুলমারি স্টেশনে আটকে দেওয়া হয়। আবার হাওড়া থেকে বিকানেরগামী প্রতাপ এক্সপ্রেসও ধানবাদ স্টেশনে থামিয়ে দেওয়া হয়েছে। আপাতত ওই রুটে রেল চলাচল বন্ধ রয়েছে বলেই জানানো হয়েছে রেলের তরফে।

এ বিষয়ে ধানবাদ রেল ডিভিশনের ডিআরএম কমল কিশোর সিন্‌হাকে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ওভারহেডের তারের কাজ চলাকালীন দুর্ঘটনাটি ঘটেছে এবং তাতে ৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটির তদন্তও শুরু হয়েছে ইতিমধ্যে।’’ তিন ভাবে তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন কমলকিশোর। পুলিশ তদন্ত শুরু করেছে। এ ছাড়াও আরপিএফ তদন্ত করছে। বিভাগীয় তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রেল সূত্রে জানা জানা গিয়েছে ডিআরএম-সহ ধানবাদ ডিভিশনের রেলের অন্যান্য আধিকারিক এবং রেলের চিকিৎসকেরা সড়কপথে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। ধানবাদ থেকে মেডিকেল ভ্যানও আনা হয়েছে আহতদের চিকিৎসার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Overhead Wire Accident Indian Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE