Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IRCTC

জলের বোতলের জন্য ৫ টাকা বেশি নেওয়ায় আইআরসিটিসির ঠিকাদারকে ১ লক্ষ টাকা জরিমানা রেলের

এমআরপি থেকে কেন ৫ টাকা অতিরিক্ত নেওয়া হল, এ প্রসঙ্গে আইআরটিসির বিরুদ্ধে অভিযোগ জানান এক যাত্রী। তার পরই ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয় রেল।

আইআরসিটিসির ঠিকাদারকে জরিমানা রেলের। প্রতীকী ছবি।
সংবাদ সংস্থা
অম্বালা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৫:৩২
Share: Save:

জলের বোতলের সর্বোচ্চ দাম (এমআরপি) যা ছিল, যাত্রীর কাছ থেকে তার থেকে ৫ টাকা অতিরিক্ত নেওয়ার অভিযোগে আইআরটিসির এক ঠিকাদারকে ১ লক্ষ টাকা জরিমানা করল রেল। ঘটনাটি অম্বালা ডিভিশনের।

এমআরপি থেকে কেন ৫ টাকা অতিরিক্ত নেওয়া হল, এ প্রসঙ্গে আইআরটিসির বিরুদ্ধে অভিযোগ জানান এক যাত্রী। তার পরই ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয় রেল। হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, লখনউ-চণ্ডীগড়-লখনউ (১২২৩১/৩২) ট্রেনের এক যাত্রীর সঙ্গে এমন ঘটনা ঘটেছে। উত্তরপ্রদেশের এক ঠিকাদারের গত ১ ডিসেম্বর চুক্তি করে আইআরটিসি। ১৭ ডিসেম্বর এই চুক্তি শেষ হওয়ার কথা।

ওই প্রতিবেদন অনুযায়ী, গত বৃহস্পতিবার শিবম ভট্ট নামে এক ব্যক্তি চণ্ডীগড় থেকে শাহজাহানপুরে যাচ্ছিলেন। টুইটে একটি ভিডিয়ো পোস্ট করে রেলের কাছে অভিযোগ করেন, দীনেশ নামে এক ব্যক্তি তাঁর কাছ থেকে একটি জলের বোতলের দাম ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা নেন। কিন্তু বোতলের গায়ে এমআরপি লেখা ছিল ১৫ টাকা।

শিবমের অভিযোগ পাওয়ার পরই দীনেশের ম্যানেজার রবিকুমারকে ভারতীয় রেলের ১৪৪ ধারা অনুযায়ী গ্রেফতার করা হয়। ওই ঠিকাদারকে জরিমানা করার জন্য ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মনদীপ ভাটিয়াকে পরামর্শ দেয় আইআরটিসি। তিনি জানিয়েছেন, ঠিকাদারের লাইসেন্স এবং তথ্য খতিয়ে দেখার পর ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে আইআরটিসির আঞ্চলিক ম্যানেজারকে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC Indian Railways Fine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE