Advertisement
০২ মে ২০২৪
Lord Hanuman

জমি জবরদখল করে মন্দির, হনুমানকে নোটিস পাঠাল রেল! বলিউডের সিনেমা বাস্তবের মাটিতে

অক্ষয় কুমার-পরেশ রাওয়াল অভিনীত হিন্দি ছবি ‘ওহ মাই গড’ ছবিতে দেবদেবীদের বিরুদ্ধে প্রাকৃতিক বিপর্যয় ঘটানোর জন্য ক্ষতিপূরণ চেয়ে নোটিস পাঠানো হয়েছিল। এ বার বাস্তবেও ঘটল একই রকমের ঘটনা।

Railways issues notice to Lord Hanuman over encroachment.

পরেশ রাওয়াল অভিনীত হিন্দি ছবি ‘ওহ মাই গড’-এ দেবদেবীদের বিরুদ্ধে প্রাকৃতিক বিপর্যয় ঘটানোর জন্য ক্ষতিপূরণ চেয়ে নোটিস পাঠানো হয়েছিল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১৬
Share: Save:

ঠিক যেন সিনেমা! রেলের জমির উপর তৈরি হয়েছে হনুমানের মন্দির। জমি জবরদখলের অভিযোগে সেই রামভক্ত হনুমানের কাছেই নোটিস পাঠাল রেল বিভাগ। মধ্যপ্রদেশের মোরেনা জেলার সবলগড় শহরের ঘটনা। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ‘বজরংবলী’র উদ্দেশে রেলের তরফে ওই নোটিস পাঠানো হয়। কিন্তু পরে নিজেদের ভুল বুঝে সেই নোটিস প্রত্যাহার করে নেওয়া হয়।

অক্ষয় কুমার-পরেশ রাওয়াল অভিনীত হিন্দি ছবি ‘ওহ মাই গড’-এ দেবদেবীদের বিরুদ্ধে প্রাকৃতিক বিপর্যয় ঘটানোর জন্য ক্ষতিপূরণ চেয়ে নোটিস পাঠানো হয়েছিল। সেই ছবি নিয়ে প্রচুর শোরগোলও পড়েছিল। এ বার বাস্তবে ঘটল একই রকমের ঘটনা।

রেল সূত্রে খবর, গত ৮ ফেব্রুয়ারি ‘বজরংবলী’ সম্বোধন করে এই নোটিস জারি করা হয়েছিল। নোটিসে সাত দিনের মধ্যে জবরদখল করা জমি থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। যদি রেলের তরফে মন্দিরের কাঠামো সরানো না হয়, তা হলে অধিগ্রহণকারীকে যাবতীয় সমস্ত খরচ দিতে হবে বলেও উল্লেখ ছিল সেই নোটিসে। রেলের তরফে ওই নোটিসটি হনুমানের মন্দিরে গিয়ে সেঁটে দেওয়া হয়েছিল।

ওই নোটিসের ছবি ভাইরাল হওয়ার পরই হইচই তৈরি হয় এবং পরে রেল ভ্রম সংশোধন করে মন্দিরের পুরোহিত হরিশঙ্কর শর্মার নামে একটি নতুন নোটিস জারি করে।

এই প্রসঙ্গে ঝাঁসি রেলওয়ে ডিভিশনের জনসংযোগ আধিকারিক (পিআরও) মনোজ মাথুর বলেন, ‘‘প্রাথমিক নোটিসটি ভুলবশত পাঠানো হয়েছিল। এখন মন্দিরের পুরোহিতকে নতুন নোটিস পাঠানো হয়েছে।’’

তিনি আরও জানান শেওপুর-গোয়ালিয়র ব্রড-গেজ লাইন নির্মাণের জন্য মন্দির কাঠামো সরিয়ে ফেলার প্রয়োজন ছিল। আর সেই কারণেই এই নোটিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lord Hanuman Paresh Rawal Indian Railways Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE