Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বালাকোটে হামলার দিনেই জন্ম, সদ্যোজাতর নাম ‘মিরাজ’ রাখলেন বাবা-মা

সংবাদ সংস্থা
অজমেঢ় ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৫০
সদ্যজাত 'মিরাজ'। ছবি: এএনআই

সদ্যজাত 'মিরাজ'। ছবি: এএনআই

পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার সফল অভিযানের পর বায়ুসেনাকে সম্মান জানাতে সদ্যোজাত পুত্রসন্তানের নাম ‘মিরাজ’ রাখলেন মা-বাবা! গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানা হওয়ার ঠিক ১২ দিনের মাথায় ভোর রাতে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ঢুকে বিমানহানা চালায় ভারতীয় বায়ুসেনা।

জানানো হয়, এই হামলায় খতম হয়েছে প্রায় ৩৫০ জন জঙ্গি। ধ্বংস করে দেওয়া হয়েছে জইশের প্রধান প্রশিক্ষণ শিবির। এই হামলাতেই ব্যবহার করা হয়েছিল বায়ুসেনার মিরাজ ২০০০ যুদ্ধবিমান।

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী রাজস্থানের নাগৌর জেলার ডাবড়া গ্রামের বাসিন্দা এস এস সিংহ রাঠৌরের স্ত্রীকে গত ২৫ ফেব্রুয়ারি, সোমবার হাসপাতালে ভর্তি করা হয়। ভোর রাতে এক পুত্র সন্তানের জন্ম দেন তিনি। পুলওয়ামা শহিদদের প্রতিশোধ নিতে এই হামলায় ব্যবহৃত মিরাজ যুদ্ধবিমানের নামেই নবজাতকের এমন নাম রাখেন এই দম্পতি।

Advertisement

আরও পড়ুন: শত্রু ট্যাঙ্ককে এক নিমেষে গুঁড়িয়ে দিতে পারে ভারতের এই ‘নাগ’

জানা গিয়েছে যে এই পরিবারের অনেক সদস্যই সেনায় রয়েছেন৷ সংবাদসংস্থাকে শিশুটির বাবা জানিয়েছেন, জঙ্গিঘাঁটিতে মিরাজ যুদ্ধবিমানের হামলার ঘটনাকে সম্মান জানাতেই তাঁরা সন্তানের নাম রেখেছেন ‘মিরাজ’। “আমাদের আশা, বড় হয়ে মিরাজ রাঠৌর নিরাপত্তা বাহিনীতে যোগ দেবে”, বলেছেন এস এস রাঠৌর। জঙ্গি ঘাঁটিতে হামলার পর সোশ্যাল মিডিয়া যখন ভরে গিয়েছে বায়ুসেনার প্রতি সম্মান ও অভিনন্দন জানাতে, তখন তার মধ্যেই এই অভিনব উপায়ে বায়ুসেনাকে সম্মান জানানো অজমেঢ়ের রাঠৌর দম্পতি এখন নেটিজেনদের চর্চায়।

আরও পড়ুন: পাক কবজায় উইং কমান্ডার অভিনন্দন, ফিরিয়ে দেওয়ার দাবি দেশজুড়ে

আরও পড়ুন

Advertisement