Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Barmer

Theft: ভাল চাকরি ছেড়ে দল বানিয়ে মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি! পুলিশের জালে টেকনিশিয়ান

পুলিশ সূত্রে খবর, চুরি চক্রের মূল পান্ডার নাম স্বরূপ সিংহ। টেকনিশিয়ান হওয়ার সুবাদে তিনি জানতেন, বাজারে মোবাইল টাওয়ারের ব্যাটারির দাম যথেষ্ট।

ধৃত অভিযুক্তরা।

ধৃত অভিযুক্তরা।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৩:০৭
Share: Save:

ভাল বেতনের চাকরি করতেন। একটি নামী মোবাইল টাওয়ার সংস্থার টেকনিশিয়ান পদে কর্মরত ছিলেন তিনি। কিন্তু আরও উপার্জনের তাগিদে সেই চাকরি ছেড়ে দেন। শুধু চাকরি ছেড়ে দেওয়াই নয়, নিজেরই সংস্থার মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি করার জন্য একটি দলও তৈরি করেন। আর সেই দল তৈরি করে একের পর এক মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি শুরু করেন। অবশেষে পুলিশের জালে সেই টেকনিশিয়ান। ঘটনাটি রাজস্থানের বাড়মের জেলার।

পুলিশ সূত্রে খবর, চুরি চক্রের মূল পান্ডার নাম স্বরূপ সিংহ। টেকনিশিয়ান হওয়ার সুবাদে তিনি জানতেন, বাজারে মোবাইল টাওয়ারের ব্যাটারির দাম যথেষ্ট। চোরাই বাজারে এক একটি ব্যাটারির দাম ২০ হাজার টাকা। বিপুল টাকা আয়ের তাগিদে সেই চাকরি ছেড়ে দিয়ে নিজের একটি দল তৈরি করেন। তার পরই অভিযানে নামেন। বিষয়টি প্রকাশ্যে আনেন টেকনিশিয়ান যে সংস্থায় কাজ করতেন, সেই সংস্থারই এক কর্মী। ওই সংস্থার একটি টাওয়ারে অ্যালার্ম বাজতেই সতর্ক হয়ে যান দয়ালরাম নামে ওই কর্মী। ঘটনাস্থলে যেতেই তিনি দেখেন, ব্যাটারি উধাও।

দয়ালরাম একটি চুরি অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ স্বরূপ সিংহের খোঁজ পান। তাঁর গতিবিধির উপর বেশ কয়েক দিন ধরেই নজরদারি চালানো হচ্ছিল। একটি মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি করতে গিয়েই সোমবার হাতেনাতে ধরা পড়ে যান স্বরূপ এবং তাঁর দল। স্বরূপকে জেরায় পুলিশ জানতে পেরেছে, মোট ১৩টি টাওয়ারের ব্যাটারি চুরি করেছেন তিনি। বাজারে চড়া দামে বিক্রি করে কয়েক লক্ষ টাকা পেয়েছেন। কিন্তু ওই যে কথায় আছে, অতি লোভে তাঁতি নষ্ট। অতি লোভ করতে গিয়ে শেষমেশ পুলিশের ফাঁদে ধরা পড়লেন ব্যাটারি চোরের পান্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barmer Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE