Advertisement
০১ মে ২০২৪
Rajasthan News

মত্ত অবস্থায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রিন্সিপাল! দেখেই সাসপেন্ড করে দিলেন জেলাশাসক

রাজস্থানের এক সরকারি স্কুলের প্রিন্সিপাল প্রজাতন্ত্র দিবসের একটি অনুষ্ঠানে মত্ত অবস্থায় হাজিরা দেন। যা চোখে পড়ে জেলাশাসকের। তিনি ক্ষুব্ধ হয়ে তৎক্ষণাৎ প্রিন্সিপালকে সাসপেন্ড করেন।

Rajasthan principal suspended for attending Republic Day event in inebriated state

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ০৮:১৬
Share: Save:

খোদ প্রিন্সিপাল মত্ত! নেশা করে তিনি পৌঁছে গিয়েছেন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। তাঁর আচরণ দেখে স্তম্ভিত হয়ে যান জেলাশাসক। ওই অনুষ্ঠানে তিনিও উপস্থিত ছিলেন। তৎক্ষণাৎ প্রিন্সিপালের শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন। সাসপেন্ড করা হয় অভিযুক্তকে।

রাজস্থানের নাগৌর জেলার পরবতসর এলাকার ঘটনা। অভিযুক্তের নাম অরবিন্দ কুমার। তিনি ওই এলাকার একটি সরকারি স্কুলের প্রিন্সিপাল। উচ্চ মাধ্যমিক পর্যন্ত ওই স্কুলে পড়ানো হয়। গত ২৬ জানুয়ারি ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এলাকায় একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ব্লক স্তরের একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রিন্সিপাল অরবিন্দ। সেখানে জেলাশাসক আশিস মোদীও গিয়েছিলেন।

অভিযোগ, অনুষ্ঠানে মত্ত অবস্থায় গিয়েছিলেন প্রিন্সিপাল। তাঁর পা টলছিল। আচরণও ছিল অসংলগ্ন। যা আয়োজকদের অস্বস্তিতে ফেলে। শনিবার জেলাশাসক ওই প্রিন্সিপালকে সাসপেন্ড করার নির্দেশনামা জারি করেছেন। তাতে বলা হয়েছে, শাস্তি হিসাবে নির্দিষ্ট সময়ের জন্য তিনি আর স্কুলের প্রিন্সিপাল থাকছেন না। তবে সাসপেন্ড থাকাকালীন ভারতপুরে শিক্ষা দফতরের জয়েন্ট ডিরেক্টর পদে বহাল থাকবেন অরবিন্দ।

নির্দেশনামায় আরও বলা হয়েছে, ওই প্রিন্সিপালের বিরুদ্ধে অভ্যন্তরীণ বিভাগীয় তদন্তের বন্দোবস্ত করা হবে। তাতে তাঁর দোষ পাওয়া গেলে আরও কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে ওই প্রিন্সিপালকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Principal suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE