Advertisement
০৪ মে ২০২৪
witchcraft

‘ডাইনি’ অপবাদে মহিলাকে মারধর শ্বশুরবাড়ির লোকেদের, গায়ে ঢালা হল গরম পিচ, কাটা হল চুল

পুলিশ সূত্রে খবর, অজমেরের সরওয়াড় গ্রামে বছর দুয়েক আগে বিয়ে হয়েছিল ভিলওয়ারার বাসিন্দা ওই মহিলার। তাঁদের একটি পুত্রসন্তানও আছে।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১১:৪৩
Share: Save:

‘ডাইনি’ অপবাদে এক মহিলাকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। শুধু মারধরই নয়, মহিলার গায়ে জ্বলন্ত কয়লার ছ্যাঁকা দেওয়া হয়। গায়ে গরম পিচ ঢালা হয়। এমনকি তাঁর চুল কেটে নেওয়া হয় বলেও অভিযোগ। শুক্রবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের অজমের জেলায়।

পুলিশ সূত্রে খবর, অজমেরের সরওয়াড় গ্রামে বছর দুয়েক আগে বিয়ে হয়েছিল ভিলওয়ারার বাসিন্দা ওই মহিলার। তাঁদের একটি পুত্রসন্তানও আছে। মহিলার বাবার অভিযোগ, সন্তান হওয়ার পর থেকেই শ্বশুরবাড়ির লোকেদের আচরণে পরিবর্তন লক্ষ করা যায়। তাঁর কন্যার সঙ্গে নিত্যদিন অশান্তি শুরু করেন তাঁরা। মারধর তো ছিলই, কন্যাকে বাপের বাড়িতেও যাওয়াও বন্ধ করে দিয়েছিলেন শ্বশুরবাড়ির লোকেরা।

মহিলার বাবার আরও অভিযোগ, গত ২৪ জুন তিনি খবর পান কন্যাকে ‘ডাইনি’ অপবাদ দিয়ে শ্বশুরবাড়ির লোকেরা খুব অত্যাচার করে বাড়ির বাইরে বার করে দিয়েছেন। শুধু তাই-ই নয়, তাঁর চুলও কেটে নেওয়া হয়। পাথর দিয়ে মারা হয়। এই ঘটনায় মহিলা গুরুতর জখম হন। কিন্তু তাঁকে চিকিৎসকের কাছে না নিয়ে গিয়ে বাড়িতেই ফেলে রাখা হয়।

মহিলার বাবা জানিয়েছেন, কন্যার শ্বশুরবাড়ির এক পড়শির কাছ থেকে মারধরের ঘটনার খবর পেয়েছিলেন। তার পরই ২৬ জুন তাঁরা কন্যার শ্বশুরবাড়িতে এসে হাজির হন। সঙ্গে পুলিশও নিয়ে আসেন তাঁরা। তার পর মহিলাকে ঘর থেকে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। পুলিশ জানিয়েছে, মহিলার অভিযোগের ভিত্তিতে তাঁর শ্বশুরবাড়ির লোকেদের গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

witchcraft Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE