Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rajdhani Express

শিয়ালদহ রাজধানী এক্সপ্রেসে ক্রেনের ধাক্কা, মির্জাপুরে দুর্ঘটনায় ভাঙল ইঞ্জিনের প্যান্টোগ্রাফ

উত্তরপ্রদেশের মির্জাপুরে দুর্ঘটনাগ্রস্ত হয় দিল্লি থেকে শিয়ালদহগামী ট্রেন। এলাকায় বিদ্যুতের খুঁটি উপড়ানোর কাজ চলছিল গত কয়েকদিন ধরেই। তার জেরে ওভারহেডের তারও ছিঁড়ে যায় বলে খবর।

দুর্ঘটনার পর  ভেঙে গিয়েছে প্যান্টোগ্রফ। পাশে ছিঁড়ে যাওয়া ওভার হেডের তার।

দুর্ঘটনার পর ভেঙে গিয়েছে প্যান্টোগ্রফ। পাশে ছিঁড়ে যাওয়া ওভার হেডের তার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ২১:০৯
Share: Save:

উত্তরপ্রদেশের মির্জাপুরে দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস। শুক্রবার বিকেলে দিল্লি থেকে শিয়ালদহে আসছিল ট্রেনটি। দুর্ঘটনায় রাজধানী এক্সপ্রেসের ইঞ্জিনটি ক্ষতিগ্রস্ত হয়। যার ফলে প্রায় এক ঘণ্টার কাছাকাছি বন্ধ হয়ে যায় ওই রুটের সমস্ত ট্রেন চলাচল। তবে রেল সূত্রে খবর, ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়লেও যাত্রীদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তাঁরা নিরাপদেই রয়েছেন।

শুক্রবার উত্তরপ্রদেশের মির্জাপুরের ঝিঙ্গুরা এলাকায় এই দুর্ঘটনা ঘটে বিকেল ৪টে ৫২ মিনিটে। মোগলসরাই স্টেশন থেকে তখন প্রায় ৫০ কিলোমিটারের দূরত্বে ছিল রাজধানী। এই ঘটনায় উত্তর-মধ্য রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক হিমাংশু শেখর উপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘ঝিংগুরার রেল লাইনে বিদ্যুতের খুঁটি উপড়ানোর কাজ চলছিল। সেই সময়ে দুর্ঘটনাবশত ওভারহেডের তার ছিঁড়ে যায়। দিল্লি থেকে শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেস সেই সময়েই যাচ্ছিল ওই এলাকা দিয়ে। দুর্ঘটনায় ইঞ্জিনের প্যান্টোগ্রাফটিও ভেঙে যায়। ফলে আটকে যায় ট্রেন।’’

যদিও প্রত্যক্ষদর্শীরা বলছেন, রেললাইনের ধারে খুঁটি উপড়ানোর কাজে একটি ক্রেন ব্যবহার করা হচ্ছিল। ক্রেনের সাহায্যেই তুলে ফেলা হচ্ছিল খুঁটি। তখনই ক্রেনের সঙ্গেও ধাক্কা লাগে ট্রেনের। ভেঙে যায় ইঞ্জিনের মাথায় থাকা প্যান্টোগ্রাফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajdhani Express Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE