Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩

প্রধানমন্ত্রীর দফতরে ইস্তফা উমা-রুডিদের

বিজেপি সূত্রের খবর, রবিবার প্রধানমন্ত্রী বিদেশ যাওয়ার আগেই যাতে মন্ত্রিসভার রদবদল হতে পারে, সে জন্য এই মন্ত্রীদের থেকে ইস্তফা নিয়ে রাখা হল। আজ মোদী-শাহ বৈঠক হয়। তার আগে মন্ত্রিসভা থেকে যাঁদের বাদ দেওয়া যেতে পারে, এমন মন্ত্রীদের ইস্তফা দিতে বললেন শাহ।

রাজীব প্রতাপ রুডি এবং উমা ভারতী।— ফাইল চিত্র।

রাজীব প্রতাপ রুডি এবং উমা ভারতী।— ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭ ০৪:১৭
Share: Save:

লোকসভা ভোটের আগে মোদী মন্ত্রিসভার সম্ভবত ‘শেষ’ বড় মাপের রদবদলের কথা মাথায় রেখে একাধিক মন্ত্রীর ইস্তফা নিয়ে রাখলেন অমিত শাহ।

Advertisement

বিজেপি সূত্রের খবর, রবিবার প্রধানমন্ত্রী বিদেশ যাওয়ার আগেই যাতে মন্ত্রিসভার রদবদল হতে পারে, সে জন্য এই মন্ত্রীদের থেকে ইস্তফা নিয়ে রাখা হল। আজ মোদী-শাহ বৈঠক হয়। তার আগে মন্ত্রিসভা থেকে যাঁদের বাদ দেওয়া যেতে পারে, এমন মন্ত্রীদের ইস্তফা দিতে বললেন শাহ। এর মধ্যে রাজীব প্রতাপ রুডি, উমা ভারতীর পদত্যাগপত্র জমা পড়েছে প্রধানমন্ত্রীর দফতরে। বাকি অর্থাৎ, কলরাজ মিশ্র, সঞ্জীব বালিয়ান, গিরিরাজ সিংহ, নির্মলা সীতারমণ, মহেন্দ্র নাথ পাণ্ডে ও ফগ্গন সিংহ কুলস্তের পদত্যাগপত্র জমা নিয়েছেন অমিত শাহ। এদের মধ্যে মহেন্দ্র পাণ্ডেকে আজ উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি করা হয়েছে। কলরাজ মিশ্র হতে পারেন রাজ্যপাল। বাকিদের সংগঠনের দায়িত্বে আনা হবে। রাষ্ট্রপতি কাল যাচ্ছেন তিরুপতি। ফিরবেন ২ সেপ্টেম্বর। ২ সেপ্টেম্বর সন্ধ্যায় বা ৩ তারিখ সকালে মোদী মন্ত্রিসভা রদবদল করতে পারেন।

বিহার ও উত্তরপ্রদেশ থেকে নতুন মুখ আসবে। জেডিইউ থেকেও মন্ত্রী করা হবে। আজই এডিএমকে-র নেতা এম থাম্বিদুরাই দেখা করেছেন অমিত শাহের সঙ্গে। তিনি এবং মৈত্রেয়ন মন্ত্রী হতে চান। গণপতি রাজুর মতো মন্ত্রীর মন্ত্রক বদল হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.