Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

উত্তর-পূর্বে বৈঠকে রাজনাথ

উত্তর-পূর্বের সন্ত্রাস ও সীমান্ত সমস্যা নিয়ে আট রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ ও স্বরাষ্ট্র

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি ১০ জুলাই ২০১৫ ০৩:৫৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

উত্তর-পূর্বের সন্ত্রাস ও সীমান্ত সমস্যা নিয়ে আট রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু। ১১ জুলাই গুয়াহাটিতে ওই বৈঠক হবে। সেখানে প্রাকৃতিক বিপর্যয় ও পরিবেশ পরিবর্তন নিয়েও কথাবার্তা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, বৈঠকে হাজির থাকবেন সেনা, আসাম রাইফেল্স, বিএসএফ কর্তারাও। আলফা, কেএলএ, এনডিএফবি ও এনএসসিএন (কে)-র মিলিত মঞ্চ নাগাল্যান্ড, মণিপুর, অরুণাচলে ইতিমধ্যে হামলা চালিয়েছে। অসমেও হামলা হতে পারে। পরেশ বরুয়া দাবি করেছেন, মণিপুরের জঙ্গিরাও শীঘ্রই মিলিত মঞ্চে যোগ দেবে। ভবিষ্যতে নিরাপত্তার নীল নকশা তৈরির ক্ষেত্রে বৈঠকের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। অসমের সঙ্গে অরুণাচলপ্রদেশ ও নাগাল্যান্ডের ধারাবাহিক সীমানা সমস্যা ও সীমানায় সংঘর্ষও কেন্দ্রকে চিন্তায় রেখেছে। সেই সঙ্গে মণিপুরে ইনার লাইন পারমিট চালুর দাবিতে আন্দোলন চরমে উঠেছে। রয়েছে আফস্পা প্রত্যাহারের দাবিও। বিশেষ করে ত্রিপুরা সরকার সম্প্রতি আফস্পা প্রত্যাহার করার পরে, মণিপুর নিয়ে কেন্দ্রের উপরে চাপ বাড়ছে।

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement