Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘ঠান্ডা মাথায় খুন’, ছত্তীসগঢ়ে গিয়ে বললেন রাজনাথ সিংহ

সংবাদ সংস্থা
২৫ এপ্রিল ২০১৭ ১৬:৩০
রাইপুরে নিহত জওয়ানদের শেষ শ্রদ্ধা জানাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। ছবি: পিটিআই।

রাইপুরে নিহত জওয়ানদের শেষ শ্রদ্ধা জানাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। ছবি: পিটিআই।

ছত্তীসগঢ়ে মাওবাদী হামলাকে ‘ঠান্ডা মাথায় খুন’ বলে তীব্র নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

নিহত জওয়ানদের শেষ শ্রদ্ধা জানাতে মঙ্গলবার রাইপুরের মানা ক্যাম্পে উড়ে যান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গ্রামবাসীদের ঢাল বানিয়ে সিআরপিএফ জওয়ানদের উপর হামলা চালিয়েছে মাওবাদীরা। জওয়ানদের এই আত্মত্যাগ বিফলে যাবে না বলেও মন্তব্য করেন রাজনাথ। তিনি বলেন, “সরকার উপজাতি এলাকায় উন্নয়নের চেষ্টা করছে। কিন্তু মাওবাদীরা সেই উন্নয়নে বাধা দিচ্ছে। আমরা তা হতে দেব না।” প্রয়োজন পড়লে নকশাল-দমন নীতি পরিবর্তন করা হবে বলেও জানান রাজনাথ।

আরও পড়ুন: দিল্লি মেট্রোতে ‘পাকিস্তানি’ বলে বৃদ্ধকে অপমান

Advertisement

এর আগে ছত্তীসগঢ়ে একের পর এক হামলা চালিয়েছে মাওবাদীরা। কখনও অতর্কিতে, কখনও গ্রামবাসীদের ঢাল বানিয়ে। প্রায় তিন বছর শান্ত থাকার পর ফের মাথা চাড়া দিয়ে উঠছে মাওবাদীরা। মার্চ মাসেই হামলা চালিয়ে এই সুকমাতেই ১২ জন জওয়ানকে মেরে ফেলে তারা। এক মাস পার হতে না হতেই ফের বড়সড় হামলা চালিয়ে ২৫ জন জওয়ানকে মেরে ফেলা হল। যে ভাবে মাওবাদীরা ফের সক্রিয় হয়ে উঠেছে, তাতে উদ্বিগ্ন রাজ্য প্রশাসন। মাওবাদীদের বিরুদ্ধে রণকৌশল তৈরি করতে আগামী ৮ মে রাজ্যগুলোর সঙ্গে আলোচনা করা হবে বলে জানান রাজনাথ।

এ দিন নিহত জওয়ানদের শেষ শ্রদ্ধা জানাতে রাজনাথ সিংহের পাশাপাশি মানা ক্যাম্পে হাজির ছিলেন ছত্তীসগঢ়ের রাজ্যপাল বলরামজি দাস ট্যান্ডন, মুখ্যমন্ত্রী রমন সিংহ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহির এবং আধাসেনার শীর্ষ আধিকারিকরা।

সোমবার বেলা সাড়ে ১২টা নাগাদ দক্ষিণ বস্তারের মাওবাদী অধ্যুষিক বুরকাপাল-চিন্তাগুম্ফা এলাকায় একটি রাস্তায় তল্লাশির কাজ চালানোর সিআরপি-র ৭৪ ব্যাটেলিয়নের উপর হামলা চালায় মাওবাদীরা। ওই হামলায় নিহত হন ২৫ জওয়ান এবং আহত হয়েছেন ৭ জওয়ান।

আরও পড়ুন

Advertisement