Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Congress

Rajyasabha Vote: রাজ্যসভা ভোটে ক্রস ভোটিং! দলের সব পদ হারালেন হরিয়ানার কংগ্রেস বিধায়ক বিষ্ণোই

কূলদীপ জানিয়েছিলেন, নিজের বিবেকের ডাকেই তিনি ভোট দেবেন। ফল প্রকাশের পর জানা যায়, হেরে গিয়েছেন অজয় মাকেন। তখনই বিতর্ক দানা বাঁধে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২১:৩৩
Share: Save:

রাজ্যসভা ভোটে ক্রস ভোটিংয়ের অভিযোগে দলের সব পদ খোয়ালেন হরিয়ানার কংগ্রেস বিধায়ক কূলদীপ বিষ্ণোই। হরিয়ানা প্রদেশ কংগ্রেসের দাবি, হিসারের আদমপুরের কংগ্রেস বিধায়ক কূলদীপ দলীয় প্রার্থী অজয় মাকেনকে ভোট দেননি। তার বদলে তাঁর ভোট গিয়েছে বিজেপি-জেজেপি সমর্থিত নির্দল প্রার্থী কার্তিকেয় শর্মার ঝুলিতে।

Advertisement

তবে শুধু কূলদীপই নয়। হরিয়ানায় কংগ্রেসের আরও এক বিধায়ক কিরণ চৌধুরীও ‘ভুল’ করে অন্য প্রার্থীকে ভোট দিয়ে ফেলেছেন বলে দলীয় সূত্রে খবর। এআইসিসি-র সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল লিখিত বিবৃতিতে জানিয়েছেন, ‘কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী দলের সব পদ থেকে কূলদীপ বিষ্ণোইকে বরখাস্ত করেছেন।’

শুক্রবার ভোট গণনার চূড়ান্ত ফলে দেখা যায়, মাকেন একটি ভোটের দুই-তৃতীয়াংশ ব্যবধানে কার্তিকেয়র কাছে হেরে গিয়েছেন। পাটিগণিতের হিসেবে যা দাঁড়াচ্ছে মাত্র ০.৬৬ ভোট। শুক্রবার হরিয়ানায় রাজ্যসভার ভোটের আগে দলীয় রণকৌশল স্থির করার চূড়ান্ত বৈঠকেও গরহাজির ছিলেন কূলদীপ। তিনি জানিয়েছিলেন, নিজের বিবেকের ডাকেই তিনি ভোট দেবেন। ফল প্রকাশের পর জানা যায়, হেরে গিয়েছেন মাকেন। তখনই কূলদীপের ভোট নিয়ে আলোচনা শুরু হয়, শেষপর্যন্ত তাঁকে দলীয় সমস্ত পদ থেকেই বরখাস্ত করলেন সনিয়া গাঁধী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.