Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rampurhat Violence

Rampurhat Clash: ‘সত্যি ঘটনা’ জানাতে অমিত শাহের সঙ্গে সাক্ষাতে সুদীপের নেতৃত্বে তৃণমূল সাংসদরা

বুধবার লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি পারিবারিক বিবাদ সংক্রান্ত। নিহত ব্যক্তি আমাদের দলের পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। আমাদের সঙ্গে বিজেপি, কংগ্রেস বা সিপিএমের লড়াই নয়। মুখ্যমন্ত্রী সিট গঠন করেছেন। ২০ জন এখনও পর্যন্ত গ্রেফতার হয়েছেন।”

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১১:২৬
Share: Save:

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চলেছে তৃণমূলের প্রতিনিধি দল। সূত্রের খবর, উত্তর কলকাতার সাংসদ তথা লোকসভায় তৃণমূলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের প্রতিনিধি দল অমিতের বাসভবনে তাঁর সঙ্গে দেখা করে রামপুরহাটের প্রকৃত পরিস্থিতি সম্পর্কে তাঁকে অবহিত করবেন।

বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে হিংসায় ৮ জনের মৃত্যু নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি। তার আঁচ পৌঁছেছে রাজধানী দিল্লিতেও। বুধবার লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি পারিবারিক বিবাদ সংক্রান্ত। নিহত ব্যক্তি আমাদের দলের পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। পরিবারের অভ্যন্তরীণ গোলমালের ফলেই এটা ঘটেছে। এটা দু’টি রাজনৈতিক দলের লড়াই নয়। আমাদের সঙ্গে বিজেপি, কংগ্রেস বা সিপিএমের লড়াই নয়। মুখ্যমন্ত্রী সিট গঠন করেছেন। সেখানে উচ্চপদস্থ কর্তারা রয়েছেন এবং ২০ জন এখনও পর্যন্ত ঘটনার জেরে গ্রেফতার হয়েছেন।”

প্রসঙ্গত, ঘটনার পর দিনই দিল্লিতে অমিতের সঙ্গে সাক্ষাৎ করে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবিতে রাজ্যের উপর চাপ বাড়ান বঙ্গ বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার-সহ বিজেপি সাংসদরা। অমিত-সাক্ষাৎ সেরে সুকান্ত দাবি করেছিলেন, ৭২ ঘণ্টার মধ্যে ঘটনার রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে আসবে কেন্দ্রীয় দলও।

তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের ভাষণে রাজ্যের তদন্তেই ভরসা রাখার কথা জানিয়েছেন। রাজ্য সরকার দোষীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। এই প্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে পরিস্থিতি বর্ণনা করতে চলেছেন তৃণমূল সাংসদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Violence Amit Shah Sudip Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE