Advertisement
১৪ জুন ২০২৪
Rampurhat Violence

Rampurhat Clash: রাজ্যপাল ধনখড়কে সরান! অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে দাবি তৃণমূল সাংসদদের

সুদীপের দাবি, মুখ্যমন্ত্রী ভাল ভাবে পরিস্থিতি সামলাচ্ছেন। ২১ জন গ্রেফতার হয়েছে। ১৫ জন পুলিশ আধিকারিককে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৬:৩৮
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ দাবি করল তৃণমূল। বুধবারই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনাপ্রবাহ নিয়ে অবহিত করতে অমিত শাহের সময় চেয়েছিলেন তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর ১টায় সাক্ষাতের সময় পাওয়া যায়।

এ দিন অমিত শাহের সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসে সুদীপ বলেন, ‘‘বীরভূমের রামপুরহাটের ঘটনার প্রেক্ষিতে আমরা বলেছি পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অপসারণ করা উচিত। তাঁর কাজকর্ম সাংবিধানিক ব্যবস্থার পরিপন্থী। এর ফলে সংসদীয় গণতান্ত্রিক প্রক্রিয়াই বিপদে পড়ছে।’’ সুদীপ জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যপালকে লেখা একটি চিঠির প্রতিলিপি অমিতের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী অত্যন্ত ভাল ভাবে পরিস্থিতি সামলাচ্ছেন। ২১ জন ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে। ১৫ জন পুলিশ আধিকারিককে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। দোষীদের কারও ছাড় নেই বলেও দাবি করেন সুদীপ।

বগটুই গ্রামের ঘটনা ঘটার পরই রাজধানী দিল্লিতে অমিতের সঙ্গে দেখা করে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি তোলেন বিজেপি সাংসদরা। রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা রাজ্যপালের কাছেও একই দাবি জানান। রাজ্যপাল মমতা সরকারকে আক্রমণ করে লিখিত বিবৃতির পাশাপাশি ভিডিয়ো বার্তাও দেন। যা নিয়ে আপত্তি জানিয়ে মুখ্যমন্ত্রী রাজ্যপালকে কড়া চিঠি দেন। এই প্রেক্ষিতেই এ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যপালের অপসারণ দাবি করল সুদীপের নেতৃত্বে তৃণমূল সাংসদদের ১৩ সদস্যের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Violence Amit Shah Sudip Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE