Advertisement
১১ মে ২০২৪
Corona Test

চিনের করোনা উপরূপের খোঁজ মিলতেই সতর্কতা, বিমানবন্দরগুলিতে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

করোনা বিধিনিষেধ শিথিল হতেই চিনে লাফিয়ে লাফিয়ে সংক্রামিতের সংখ্যা বাড়ছে। যে উপরূপের জন্য চিনে করোনার বাড়বাড়ন্ত, সেই উপরূপ মিলেছে ভারতের চার বাসিন্দার শরীরে।

দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে শুরু হচ্ছে করোনা পরীক্ষা।

দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

চিনের হাত ধরে আবার ফিরছে করোনা আতঙ্ক। দেশে চিনের করোনার নতুন উপরূপ ধরা পড়়ার পরই তৎপরতা শুরু হয়ে গেল দেশ। সংবাদমাধ্যম সূত্রের খবর, বুধবার থেকে ভারতের প্রতিটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হচ্ছে। বিদেশ থেকে আগত উড়ানগুলির ক্ষেত্রে নজরদারি বাড়ানো হয়েছে। বিমানবন্দরগুলিকে বিভিন্ন বিধিনিষেধ মানতে নির্দেশ দিচ্ছে সরকার।

বুধবারই দেশের করোনা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়। সরকারি সূত্রে খবর, সেখানে আলোচনা হয়েছে। আপাতত নিয়ন্ত্রণে রয়েছে দেশের করোনা পরিস্থিতি। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা সে ভাবে বাড়েনি। তার পরেও বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির দিকে নজর দিয়ে আলাদা করে সতর্ক থাকার সিদ্ধান্ত হয়েছে ওই বৈঠকে।

প্রসঙ্গত, চিনে আবারও ভয় ধরাচ্ছে করোনা পরিস্থিতি। করোনা বিধিনিষেধ শিথিল হতেই লাফিয়ে লাফিয়ে সে দেশে সংক্রামিতের সংখ্যা বাড়ছে। হাসপাতালগুলিতে শয্যা পাচ্ছেন না করোনা রোগীরা। সমাজমাধ্যমে উঠে আসা বিভিন্ন ভিডিয়োয় দেখা যাচ্ছে, কোনও হাসপাতালের মেঝেতে শুয়ে রয়েছেন করোনা রোগীরা। কোথাও একের পর এক রোগীকে দেখতে ক্লান্ত চিকিৎসক ঘুমিয়ে পড়ছেন রোগীর সামনে। এই প্রেক্ষিতেই বুধবার ওমিক্রন বিএফ. ৭-এর আক্রান্ত ৪ জনের খোঁজ মিলেছে ভারতে। করোনার এই নতুন উপরূপের জেরে ত্রস্ত চিন। সে দেশের বেশির ভাগ করোনা আক্রান্তের শরীরে এই উপরূপ মিলেছে। এই পরিস্থিতিতে আলাদা করে সতর্ক হচ্ছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Test Airports Covid corona COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE