Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rape case

রাজ্যে দুই ধর্ষণে সুপ্রিম কোর্টে মামলা

পুলিশ এফআইআর নেয়নি। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসার সময়ে ডাক্তাররা ধর্ষণ হয়েছে বলে রিপোর্ট দিয়েছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৬:৩৩
Share: Save:

ভোট পরবর্তী হিংসায় তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে এর আগে সুপ্রিম কোর্টে মামলা হয়েছিল। এ বার ধর্ষণের অভিযোগে হল এক জোড়া মামলা। ৬০ বছরের এক বৃদ্ধা ও ১৭ বছরের এক তরুণী তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। তাঁদের অভিযোগ, বিজেপিকে সমর্থন জানানোর জন্য ভোটের পরে তাঁদের তৃণমূলের কর্মীদের ধর্ষণের শিকার হতে হয়েছে।

খেজুরি এলাকার ৬০ বছরের বৃদ্ধা সুপ্রিম কোর্টে মামলা করে জানিয়েছেন, স্থানীয় বিধানসভা কেন্দ্রে বিজেপি জেতা সত্ত্বেও তৃণমূলের কর্মীরা গত ৪ মে তাঁর বাড়িতে ঢুকে ছয় বছরের নাতির সামনে তাঁকে ধর্ষণ করে। নগদ টাকা, দামি জিনিসপত্রও লুট করা হয়। পুলিশ এফআইআর নেয়নি। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসার সময়ে ডাক্তাররা ধর্ষণ হয়েছে বলে রিপোর্ট দিয়েছেন। তরুণীর অভিযোগ, ৯ মে চার জন তৃণমূল কর্মী তাঁকে বিজেপিকে সমর্থনের শিক্ষা দিতে ধর্ষণ করে। এর পরে পুলিশে অভিযোগ না-জানানোর জন্য বাড়িতে এসে হুমকি দেয়। এই অপরাধের মামলার শুনানি রাজ্যের বাইরে নিয়ে যাওয়ারও আর্জি জানিয়েছেন ওই তরুণী। এর আগে একাধিক খুনের অভিযোগের মামলায় সুপ্রিম কোর্ট রাজ্যের বক্তব্য জানতে চেয়ে নোটিস জারি করেছে। রাজ্যের অবস্থান হল, কলকাতা হাইকোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চে ইতিমধ্যেই ভোট পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে শুনানি হচ্ছে। ফলে সুপ্রিম কোর্টের এ বিষয়ে হস্তক্ষেপের প্রয়োজন নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Rape case Supreme Court of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE