Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৩
padma awards

Rashtriya Puruskar Portal: একই পোর্টালের মাধ্যমে পদ্ম-সহ যাবতীয় সরকারি সম্মানের মনোনয়ন, চালু করল কেন্দ্র

রাষ্ট্রীয় পুরস্কার পোর্টাল নামে এই পোর্টালের মাধ্যমে কেন্দ্রের সমস্ত মন্ত্রক, দফতর এবং এজেন্সির তরফে প্রদান করা পুরস্কারের মনোনয়ন করা যাবে।

পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রীর মতো সম্মানের জন্য মনোনয়নের শেষ দিন আগামী ১৫ সেপ্টেম্বর।

পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রীর মতো সম্মানের জন্য মনোনয়নের শেষ দিন আগামী ১৫ সেপ্টেম্বর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ২০:২৩
Share: Save:

পদ্মসম্মান-সহ যাবতীয় সরকারি পুরস্কারের জন্য অনলাইনে একই পোর্টালের মাধ্যমে মনোনয়ন জমা নেওয়ার বন্দোবস্ত করল কেন্দ্রীয় সরকার। সোমবার ওই পোর্টালের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রাষ্ট্রীয় পুরস্কার পোর্টাল নামে ওই পোর্টালের মাধ্যমে নরেন্দ্র মোদী সরকারের সমস্ত মন্ত্রক, দফতর এবং এজেন্সির তরফে প্রদান করা পুরস্কারের মনোনয়ন করা যাবে। অনলাইনে যার ঠিকানা হল— https://awards.gov.in

পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রীর মতো সম্মানের জন্য মনোনয়নের শেষ দিন আগামী ১৫ সেপ্টেম্বর। পদ্মসম্মান ছাড়াও জাতীয় গোপাল রত্ন পুরস্কার, বয়স্ক নাগরিকদের জন্য জাতীয় পুরস্কার-সহ একগুচ্ছ পুরস্কারের মনোনয়নে এই পোর্টালটি ব্যবহার করা যাবে। সরকারি সূত্রের দাবি, পদ্মসম্মান-সহ যাবতীয় পুরস্কারের মনোনয়নে স্বচ্ছতা আনতেই কেন্দ্রের তরফে এ পদক্ষেপ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE