Advertisement
১৬ জুলাই ২০২৪
Ram Mandir

রামমন্দিরের গর্ভগৃহের ছাদে ফুটো, চুঁইয়ে পড়ছে জল! পদক্ষেপের আর্জি জানালেন প্রধান পুরোহিত

চলতি বছরের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছিলেন। সে সময়ই অভিযোগ উঠেছিল, মন্দিরের কাজ পুরোপুরি শেষ হওয়ার আগেই লোকসভা ভোট ‘নজরে’ রেখে উদ্বোধন করা হচ্ছে।

অযোধ্যার রামমন্দির।

অযোধ্যার রামমন্দির। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ২২:১২
Share: Save:

পাঁচ মাসের মাথাতেই ‘বিপর্যয়’ অযোধ্যার রামমন্দিরে! বর্ষার শুরুতেই রামলালার গর্ভগৃহের ছাদ থেকে বৃষ্টির জল চুঁইয়ে পড়তে শুরু করেছে! বিষয়টি মেনে নিয়েছেন রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য্য সত্যেন্দ্র দাস।

চলতি বছরের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছিলেন। সে সময়ই অভিযোগ উঠেছিল, মন্দিরের কাজ পুরোপুরি শেষ হওয়ার আগেই লোকসভা ভোট ‘নজরে’ রেখে উদ্বোধন করা হচ্ছে। মন্দির উদ্বোধনের পাঁচ মাস পূর্তির পরেই প্রকাশ্যে এল রামমন্দিরের ছাদ থেকে জল চুঁইয়ে জল পড়ার ঘটনা।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধান পুরোহিত সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘‘প্রথম বৃষ্টিতেই রামলালার মূর্তি স্থাপন করা গর্ভগৃহের ছাদ ফুটো হতে শুরু করেছে। বিষয়টিতে মনোযোগ দেওয়া উচিত এবং কী ঘাটতি রয়েছে ছিল তা খুঁজে বার করে মেরামত উচিত। এটা খুবই গুরুত্বপূর্ণ, কারণ মন্দির থেকে জল বার করার কোনও জায়গা নেই। বৃষ্টি আরও বাড়লে মন্দিরে পূজার্চনা করাই সমস্যা হয়ে দাঁড়াবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE