Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Karnataka

Karnataka: ‘মুসলমান হয়েছি’ বলে ঘোষণা, ফেজটুপি পরে মসজিদেও, পরে সিদ্ধান্ত প্রত্যাহার ষাটোর্ধ্ব পুরোহিতের

ধর্মান্তরিত হবেন বলে বিজ্ঞাপন দেন পুরোহিত। জানান, যে পদ্ধতিতে মুসলিমদের শেষকৃত্য হয়, সেটা তাঁর ভাল লাগে। কিন্তু এলাকায় শুরু হয় অশান্তি।

বাড়ির ঝামেলায় ধর্মান্তকরণ!

বাড়ির ঝামেলায় ধর্মান্তকরণ! ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৪:০৮
Share: Save:

পারিবারিক অশান্তির কারণে মুসলমান হতে চেয়েছিলেন বয়স্ক হিন্দু পুরোহিত। এ নিয়ে বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি সমাজের বিশিষ্টজনদেরও তিনি জানিয়ে দেন যে ধর্মান্তরিত হচ্ছেন। এর পর শুরু হয় অশান্তি। পরে অবশ্য নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন বলে জানিয়েছেন ওই পুরোহিত। কর্নাটকের তুমাকুরুর ঘটনা।

বেঙ্গালুরু থেকে ৬০ কিলোমিটার দূরে রয়েছে ওঙ্কারেশ্বর মন্দির। গত শুক্রবার সেখানকার প্রধান ষাটোর্ধ্ব পুরোহিত এইচআর চন্দ্রশেখরাইয়া খবর কাগজে একটি বিজ্ঞাপন দিয়েছিলেন। তাতে তিনি জানান, ব্যক্তিগত সমস্যার কারণে বৃহস্পতিবার তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তাঁর নতুন নাম হয়েছে মুবারক পাশা।

চন্দ্রশেখরাইয়ার এক আত্মীয় জানান, এই সিদ্ধান্তের পিছনে রয়েছে পারিবারিক বিবাদ। ওঙ্কারেশ্বর মন্দিরের প্রধান পুরোহিত কে হবেন এ নিয়ে ভাই-ভাই ঝামেলা চলছিল। তার পরই তিনি মুবারক পাশা হয়েছেন।

ফেজ টুপি পরে মুবারক পাশার মসজিদে যাওয়ার ছবি ছড়িয়ে পড়তেই এলাকায় অশান্তি শুরু হয়। বৃদ্ধের বাড়িতে ছুটে যান এলাকার বিশিষ্টরা। শুক্রবার তাঁর সঙ্গে দেখা করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা। তাঁর সঙ্গে আলোচনার পর ধর্মান্তরিত হওয়া পাশা জানান, যে পদ্ধতিতে মুসলিমদের শেষকৃত্য হয়, সেটা তাঁর ভাল লাগে। তিনি বিজ্ঞাপন দিয়েছেন বটে, তবে এখনও ধর্মান্তরিত হননি।

বিশিষ্টদের সঙ্গে বৈঠকের পর চন্দ্রশেখরাইয়া বলেন, ‘‘আমি হিন্দু ছিলাম, হিন্দুই আছি।’’ আর তাঁর ওই মসজিদের সামনে ফেজ টুপি পরে যাওয়ার ঘটনায় ব্যাখ্যায় বলেন, ‘‘একটি মসজিদের উদ্বোধনে গিয়েছিলাম।’’ তা হলে শেষমেশ কোন ধর্মাচরণ করতে চান? চন্দ্রশেখরাইয়া জানান, শুদ্ধিকরণের পর আবার ব্রাহ্মণ হয়ে থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Priest Islam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE