Advertisement
১০ মে ২০২৪
Mohan Bhagwat

RSS Meet: সঙ্ঘের বৈঠক আজ থেকে শুরু

দেশ জুড়ে ঘনিয়ে আসা অর্থনীতির সঙ্কটের কী ভাবে মোকাবিলা করা যায়, তা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

সঙ্ঘ প্রধান মোহত ভাগবত। ফাইল চিত্র।

সঙ্ঘ প্রধান মোহত ভাগবত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৭:৩৬
Share: Save:

আগামিকাল থেকে তিন দিনের জন্য সঙ্ঘ পরিবারের জাতীয় কর্মসমিতির বৈঠক শুরু হতে চলেছে কর্নাটকের ধারওয়াড়ে। বৈঠকে থাকবেন সঙ্ঘ প্রধান মোহত ভাগবত-সহ দলের শীর্ষ নেতৃত্ব। পাঁচ রাজ্যে নির্বাচনের প্রস্তুতির বিষয়টি ছাড়াও পেট্রোপণ্যের সঙ্গেই তাল মিলিয়ে দ্রব্য মূল্যবৃদ্ধি, সরকারি সংস্থার বেসরকারিকরণ, দেশ জুড়ে ঘনিয়ে আসা অর্থনীতির সঙ্কটের কী ভাবে মোকাবিলা করা যায়, তা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

ঘটনাচক্রে, আগামিকাল থেকেই সরকারের বেসরকারিকরণ নীতি, বিলগ্নিকরণ, রাষ্ট্রায়ত্ত সংস্থাকে কর্পোরেট সংস্থার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে দেশ জুড়ে আন্দোলনে নামতে চলেছে সঙ্ঘের শ্রমিক সংগঠন বিএমএস। যে ভাবে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হয়ে চলেছে, তাতে বিপদের সম্ভাবনা আঁচ করছেন সঙ্ঘ নেতারা। জ্বালানির দাম বৃদ্ধিতে অগ্নিমূল্য জিনিসপত্রের দামও। সব মিলিয়ে মানুষের মধ্যে যে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্রমশ ক্ষোভ বাড়ছে তা বিলক্ষণ বুঝতে পারছেন সঙ্ঘ নেতারা। বিশেষ করে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগেই যা মোটেই শুভ সঙ্কেত নয় বলেই মনে করছেন সঙ্ঘ নেতৃত্ব। পরিস্থিতি বুঝে তাই সঙ্ঘের শ্রমিক সংগঠনকে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নামার নির্দেশ দিয়েছে দল। সঙ্ঘ নেতারা মনে করছেন, মানুষের ক্ষোভ না মেটাতে পারলে ভোটমুখী পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যে সরকার ধরে রাখা বেশ কঠিন হতে চলেছে। তাই আগামী দিনে কী ভাবে বিজেপির সঙ্গে সঙ্ঘ পরিবার তালমিল রেখে চলবে, সেই রূপরেখা স্থির করতে বৈঠকে বসতে চলেছেন মোহন ভাগবতেরা। যদিও বৈঠকে থাকছেন না কোনও কেন্দ্রীয় মন্ত্রী। সূত্রের মতে, বাংলাদেশে সাম্প্রতিক অশান্তি নিয়েও বৈঠকে আলোচনার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohan Bhagwat RSS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE