Advertisement
১৫ জুন ২০২৪
Illegal Sand Mining

পাচার রুখতে গিয়ে খুন, মধ্যপ্রদেশে সাব-ইনস্পেক্টরকে ট্র্যাক্টর দিয়ে পিষে মারল বালি মাফিয়ারা

পুলিশ সূত্রে খবর, বালি পাচারের খবর পেয়ে দুই কনস্টেবল প্রাসদ কানোজি এবং সঞ্জয় দুবেকে নিয়ে দুষ্কৃতীদের ধরতে গিয়েছিলেন সাব-ইনস্পেক্টর মহেন্দ্র।

নিহত সাব-ইনস্পেক্টর মহেন্দ্র বাগরি। ছবি: সংগৃহীত।

নিহত সাব-ইনস্পেক্টর মহেন্দ্র বাগরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১২:৩৩
Share: Save:

পাচার রুখতে গিয়ে বালি মাফিয়াদের হাতে খুন হলেন পুলিশেরএক সাব-ইনস্পেক্টর। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের শাহদোলে। নিহত পুলিশ আধিকারিকের নাম মহেন্দ্র বাগরি।

পুলিশ সূত্রে খবর, বালি পাচারের খবর পেয়ে দুই কনস্টেবল প্রাসদ কানোজি এবং সঞ্জয় দুবেকে নিয়ে দুষ্কৃতীদের ধরতে গিয়েছিলেন সাব-ইনস্পেক্টর মহেন্দ্র। পুলিশের দলটিকে দেখে বালি মাফিয়ারা তেড়ে আসে। সংখ্যায় মাফিয়ারা বেশি থাকায় এঁটে উঠতে পারেননি পুলিশকর্মীরা। তাঁদের উপর একজোট হয়ে অতর্কিতে হামলা চালায় মাফিয়ারা। মহেন্দ্ররা প্রতিরোধ করা চেষ্টা করেন। কিন্তু পারেননি।

এক প্রত্যক্ষদর্শীর দাবি, পুলিশকর্মীদের তাড়া করে মাফিয়ারা। তখনই এক মাফিয়া মহেন্দ্রকে ট্র্যাক্টর দিয়ে ধাক্কা মারে। মাটিতে পড়ে গেলে মহেন্দ্রকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় সাব-ইনস্পেক্টরের। দুই কনস্টেবল কোনও রকমে পালিয়ে প্রাণ বাঁচান। তাঁরা থানায় ফোন করে বিষয়টি জানান। পরে থানা থেকে বিশালবাহিনী আসে। দুই দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজ চালানো হচ্ছে।

মাফিয়া আশুতোষ সিংহ এবং তাঁর পুত্র সুরেন্দ্র সিংহের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এই প্রথম নয়, সোন নদী থেকে বালি পাচারের ঘটনা আটকাতে গিয়ে মাফিয়াদের হামলার শিকার হয়েছেন পুলিশ এবং সরকারি আধিকারিকেরাও। গত বছরের নভেম্বরে রাজস্ব দফতরের এক আধিকারিককে এই শাহদোলেই ট্র্যাক্টর দিয়ে পিষে মারার অভিযোগ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Sand Mining Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE