Advertisement
২০ মে ২০২৪

নতুন বছরের প্রথম দিন থেকে ভারতে ফেসবুকের দায়িত্বে নতুন সেনাপতি

নতুন বছরের প্রথম দিন থেকেই ওই পদের দায়িত্ব নেবেন সন্ধ্যা দেবনাথন। চলতি মাসের শুরুতেই ভারতে ফেসবুক প্রধানের দায়িত্ব থেকে ইস্তফা দেন অজিত মোহন।

ভারতে ফেসবুকের দায়িত্বে নতুন সেনাপতি।

ভারতে ফেসবুকের দায়িত্বে নতুন সেনাপতি। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৯:৪৫
Share: Save:

ফেসবুকের অভিভাবক সংস্থা মেটার নতুন সেনাপতি হিসাবে ভারতের দায়িত্ব নেবেন। এর আগে বহু বড় বড় সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন সন্ধ্যা দেবনাথন। এ বার ভারতে ফেসবুকের দায়িত্ব সামলাবেন তিনিই। নতুন বছরের প্রথম দিন থেকেই ওই পদের দায়িত্ব নেবেন তিনি। চলতি মাসের শুরুতেই ভারতে ফেসবুক প্রধানের দায়িত্ব থেকে ইস্তফা দেন অজিত মোহন। তার পরেই বৃহস্পতিবার নতুন সেনাপতির নাম ঘোষণা করল মেটা।

২০০০ সালে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন সন্ধ্যা। এর পর ২২ বছর ধরে বিভিন্ন আন্তর্জাতিক ব্যাঙ্কিং এবং প্রযুক্তি সংস্থায় শীর্ষ পদে কাজ করেছেন তিনি। ২০১৬ সালে মেটায় যোগ দেন সন্ধ্যা। সিঙ্গাপুর এবং ভিয়েতনামে এই সমাজ মাধ্যমকে জনপ্রিয় করার কাজে মন দেন। তার পর ধীরে ধীরে গোটা দক্ষিণ-পূর্ব এশিয়ায় ফেসবুকের কাজকর্ম দেখার দায়িত্ব এসে পড়ে তাঁর কাঁধে।

ভারতে ফেসবুকের দায়িত্ব সামলাবেন সন্ধ্যা দেবনাথন।

ভারতে ফেসবুকের দায়িত্ব সামলাবেন সন্ধ্যা দেবনাথন। —ফাইল ছবি।

নতুন দায়িত্ব পাওয়ার পর সন্ধ্যা কাজকর্ম নিয়ে একমাত্র জবাব দেবেন মেটা এশিয়া-প্যাসিফিকের ভাইস প্রেসিডেন্ট ড্যান নিয়ারিকে। জানা গিয়েছে, সন্ধ্যা বরাবরই মেয়েদের ক্ষমতায়নের পক্ষপাতী। সংস্থার উঁচু পদে বার বার নিয়োগ করেছেন মহিলাদের।

নভেম্বরের শুরুতে মেটা থেকে ইস্তফা দেন অজিত। মেটার তরফে জানানো হয়, অন্য এক সংস্থায় যোগ দিচ্ছেন তিনি। ২০১৯ সালের জানুয়ারিতে ভারতে ফেসবুকের ম্যানেজিং ডিরেক্টর হিসাবে যোগ দেন অজিত। চার বছর শেষ হওয়ার দু’মাস আগেই চাকরি থেকে ইস্তফা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE