Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: ১০ অগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার নয়, নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বিজেপি নেত্রী নূপুর শর্মা। নূপুরকে আপাতত গ্রেফতার করা যাবে না। রক্ষাকবচ দিল দেশের শীর্ষ আদালত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৫:৩৯
Share: Save:

সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মা। বিতর্কিত মন্তব্যের জেরে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে আগামী ১০ অগস্ট পর্যন্ত নূপুরকে গ্রেফতার করা যাবে না। মঙ্গলবার বিজেপি নেত্রীকে রক্ষাকবচ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ নির্দেশ দিয়েছে যে, এই সময়ের মধ্যে নূপুরের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা যাবে না।

সোমবার গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন নূপুর। বিভিন্ন রাজ্যে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে তাঁকে যাতে গ্রেফতার করা না হয়, আইনজীবী মারফত সেই আবেদন জানান নূপুর।

উল্লেখ্য, নূপুরের মন্তব্যে বিতর্কের আগুনে জ্বলেছে দেশের বিভিন্ন প্রান্তে। এই প্রেক্ষাপটে দেশের একাধিক রাজ্যে নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

ক’দিন আগে সুপ্রিম কোর্টে তিরষ্কৃত হতে হয় বিজেপি নেত্রীকে। বিতর্কিত মন্তব্যের জেরে দেশের বিভিন্ন প্রান্তে যে অশান্তির পরিবেশ তৈরি হয়েছিল, তার জন্য নূপুরই দায়ী বলে মন্তব্য করেছিল আদালত। এই ঘটনায় দেশবাসীর কাছে তাঁকে ক্ষমাও চাইতে নির্দেশ দেওয়া হয়।

অন্য দিকে, এই মামলায় কেন্দ্র ও রাজ্যগুলোকে নোটিস দিয়েছে আদালত। সমস্ত এফআইআর-কে একত্রিত করার যে আবেদন জানিয়েছিলেন নূপুর, তার ভিত্তিতেই এই নোটিস দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আগামী ১০ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nupur Sharma Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE