Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Punjab

Punjab: সোমবার থেকে স্কুল খুলে যাচ্ছে পঞ্জাবে, কোভিড বিধিনিষেধের মধ্যেই চালু হচ্ছে সব ক্লাস

পঠনপাঠন পুনরায় চালু হলেও পঞ্জাবে কোভিড বিধিনিষেধ চালু থাকছে ১০ অগস্ট পর্যন্ত। স্কুলেও কোভিড সতর্কতা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিড বিধি মেনে পঠনপাঠন চালুর নির্দেশ।

কোভিড বিধি মেনে পঠনপাঠন চালুর নির্দেশ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগঢ় শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৪:২৩
Share: Save:

করোনার প্রকোপ এখনও কাটেনি। তবে তার জন্য আর স্কুল বন্ধ রাখতে নারাজ পঞ্জাব সরকার। তাই কোভিড সতর্কতা মেনেই ২ অগস্ট, সোমবার থেকে স্কুল খোলার নির্দেশ দিল তারা। একেবারে দ্বাদশ পর্যন্ত সব শ্রেণির পঠনপাঠন চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ১০ অগস্ট পর্যন্ত কোভিড বিধিনিষেধ চালু রয়েছে পঞ্জাবে। তার মধ্যেই শনিবার পঞ্জাব সরকারের তরফে সকুল চালু করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে পঠনপাঠন চালু হলেও, স্কুলে কোভিড সতর্কতা মেনে চলতে হবে বলে জানানো হয়েছে।রাজ্য স্কুল শিক্ষা দফতর সেই মর্মে নির্দেশিকা প্রকাশ করবে বলে জানানো হয়েছে।

কোভিডের বিরুদ্ধে শিশুদের প্রতিরোধ ক্ষমতা বেশি। তাই স্কুলের পঠনপাঠন বন্ধ রাখার প্রয়োজন নেই বলে সম্প্রতি জানান বিশেষজ্ঞরা। তার পরই স্কুল খোলার সিদ্ধান্ত নিল পঞ্জাব সরকার। তবে স্কুল খুললেও, কোভিড বিধিনিষেধ দারি থাকছে রাজ্যে ১০ অগস্ট পর্যন্ত।

পঞ্জাবে এখনও পর্যন্ত ৫ লক্ষ ৯৯ হাজার ২০৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ২৯২ জন করোনা রোগীর। গত ২৪ ঘণ্টায় সেখানে নচুন করে সংক্রমিত হয়েছেন ৪৮ জন। মারা গিয়েছেন ২ জন রোগী। সংক্রমণ নিম্নমুখী হওয়াতেই স্কুল খোলার সিদ্ধান্ত নিল পঞ্জাব সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE