Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NIA

দিল্লিতে ঘুরছে তিন আইএস জঙ্গি! প্রত্যেকের মাথার দাম তিন লক্ষ, তন্নতন্ন করে খুঁজছে এনআইএ

এর আগে পুণে পুলিশ এবং এনআইএ যৌথ ভাবে মধ্য দিল্লির একাধিক জায়গায় হানা দিয়েছিল। কিন্তু তখন ওই তিন জনের দিল্লিযোগ নিয়ে কোনও তথ্যপ্রমাণ হাতে পাওয়া যায়নি।

Search for ISIS terrorists in Delhi, anti-terror agency announced 3 lacs reward

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২৯
Share: Save:

খাস রাজধানী দিল্লিতে ঘুরে বেড়াচ্ছে সন্ত্রাসবাদী সংগঠন ‘ইসলামিক স্টেটস’ বা আইএস-এর তিন জঙ্গি। গোপন সূত্রে এই খবর পাওয়ার পরেই সতর্ক হয়েছে সন্ত্রাসদমন শাখা। রাজধানীর আনাচেকানাচে তন্নতন্ন করে করে তল্লাশি শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-ও। এই তিন জনের সন্ধান দিতে পারলে মাথাপিছু তিন লক্ষ করে মোট ন’লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

এনআইএ সূত্রে জানা গিয়েছে ওই তিন জঙ্গির নাম মহম্মদ শাহনওয়াজ সফিউজ্জামা আলম ওরফে আবদুল্লা, রিজওয়ান আবদুল হাজি আলি এবং আবদুল্লা ফৈয়াজ শেখ। এই তিন জন মহারাষ্ট্রের পুণের আইএস-এর মডিউল তৈরির নেপথ্যে ছিলেন বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছেন তদন্তকারীরা। পরে তিন জনই দিল্লিতে এসে গা ঢাকা দিয়েছে বলে গোপন সূত্রে খবর পাওয়া যায়।

এর আগে পুণে পুলিশ এবং এনআইএ যৌথভাবে মধ্য দিল্লির একাধিক জায়গায় হানা দিয়েছিল। কিন্তু ওই তিন জনের দিল্লিযোগ নিয়ে কোনও তথ্যপ্রমাণ হাতে পাওয়া যায়নি। আবারও এই বিষয়ে তল্লাশি চালানো শুরু কর এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA Anti Terror Operation isis is Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE