Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CPI Maoist

মাওবাদীদের শিবির ধ্বংস করে দিল যৌথবাহিনী, ছত্তীসগঢ়ে অন্য একটি ঘটনায় গ্রেফতার দুই

নারায়ণপুর শহর থেকে ৬০ কিলোমিটার দূরে অবুঝমাঢ় এলাকার ভাতবেড়া গ্রামে মাওবাদীরা শিবির তৈরি করেছে, গোপন সূত্রে এই খবর পেয়ে সেখানে হানা দেয় যৌথবাহিনী।

Security forces demolish CPI Maoist camp, arrest two Maoists in separate raids in  Narayanpur of Chhattisgarh

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রায়পুর শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৬:২৮
Share: Save:

মাওবাদীদের গড়ে ঢুকে তাদের শিবির ধ্বংস করে দিল নিরাপত্তা বাহিনী। এই ঘটনা ঘটেছে ছত্তীসগঢ়ের নারায়ণপুর জেলার অবুঝমাঢ় এলাকায়। এর পাশাপাশি, অন্য একটি পৃথক ঘটনায় দুই মাওবাদীকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে গত বছর রাস্তা ধ্বংস করার অভিযোগ রয়েছে।

নারায়ণপুর শহর থেকে ৬০ কিলোমিটার দূরে অবুঝমাঢ় এলাকার ভাতবেড়া গ্রামে মাওবাদীরা শিবির তৈরি করেছে, গোপন সূত্রে এই খবর পেয়ে সেখানে হানা দেয় পুলিশ এবং আইটিবিপি-র যৌথবাহিনী। শুরু হয় তল্লাশি অভিযান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাহিনী নির্দিষ্ট এলাকায় পৌঁছনোর আগেই তারা শিবির ছেড়ে পালিয়ে যায় গভীর জঙ্গলে। এমনটাই জানিয়েছেন নারায়ণপুরের অতিরিক্ত পুলিশ সুপার হিমসাগর সিদর। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, মাওবাদীদের ওই পরিত্যক্ত শিবির থেকে প্রচুর অব্যবহৃত স্প্লিন্টার এবং আইইডি তৈরির জন্য বারুদ পেয়েছে পুলিশ।

অন্য আর একটি ঘটনায় অবুঝমাঢ় এলাকা থেকেই দুই সন্দেহভাজন মাওবাদীকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁরা নলনার জন মিলিশিয়া কমিটির সদস্য বলে পুলিশের দাবি। তাঁদের এক জনের নাম দাসু কোরাম এবং অন্য জনের নাম বিজয় কোরাম। গত বছর ১৮ এপ্রিল ওর্চা থেকে ধানোরা যাওয়ার রাস্তা ধ্বংস করার অভিযোগ ওই দু’জনের বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে ইউএপিএ-তে মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist Maoist UAPA CAse Chattishgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE