Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi

গুরুদ্বারের অনুদান বাক্স থেকে লুটপাট, চুরির টাকা দিয়ে বাইক কেনার অভিযোগে গ্রেফতার নিরাপত্তারক্ষী

পুলিশ সূত্রে খবর, ২ এপ্রিল গুরুদ্বারের তরফে সাকেত থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১১:৫৯
Share: Save:

ঘন ঘন টাকা চুরি যাচ্ছিল গুরুদ্বারের অনুদান বাক্স থেকে। কিন্তু টাকার পরিমাণ সামান্য হওয়ায় তা নজর এড়িয়ে যায় সকলের। হঠাৎ অনুদান বাক্স থেকে ৫৫ হাজার টাকা চুরি যাওয়ায় টনক নড়ে গুরুদ্বারের কর্মীদের। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়। চুরির অভিযোগে সোমবার গুরুদ্বারের নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি দক্ষিণ দিল্লির পুষ্পবিহার এলাকায় ঘটে। অভিযুক্তের নাম রোহিত কুমার।

পুলিশ সূত্রে খবর, ২ এপ্রিল গুরুদ্বারের তরফে সাকেত থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। গুরুদ্বারের কর্মীদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি সিসিটিভি-র ফুটেজও খতিয়ে দেখে পুলিশ। জিজ্ঞাসাবাদের সময়েই নাকি অপরাধের দায় মেনে নেন সেখানকার নিরাপত্তারক্ষী রোহিত।

পুলিশের দাবি, কাজে যোগ দেওয়ার পর অনুদান বাক্সের একটি নকল চাবি বানিয়ে ফেলেছিলেন রোহিত। ২০২৩ সালের এপ্রিল থেকে ডিসেম্বর মাস পর্যন্ত মাঝেমধ্যেই বাক্স থেকে টাকা চুরি করতেন তিনি। সম্প্রতি গুরুদ্বারের অনুদান বাক্স থেকে ৫৫ হাজার টাকা চুরি করেন রোহিত।

পুলিশের তরফে জানা যায়, ৩৫ হাজার টাকা ‘ডাউন পেমেন্ট’ করে একটি বাইক কেনেন তিনি। তল্লাশি চালিয়ে রোহিতের কাছ থেকে নগদ ৯ হাজার টাকা-সহ অনুদান বাক্সের নকল চাবি উদ্ধার করে দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi South Delhi arrest Gurudwara donation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE