Advertisement
০৪ মে ২০২৪
CPI Maoist

ওড়িশার জঙ্গলে খোঁজ মিলল মাওবাদীদের অস্ত্রভান্ডারের, রয়েছে একাধিক প্রাণঘাতী আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক

অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা সীমানাবর্তী মালকানগিরির কুসুমপুট এলাকার জঙ্গলে মাওবাদীদের বিপুল অস্ত্র ভান্ডারের হদিশ পেল পুলিশ এবং বিএসএফ-এর যৌথ বাহিনী।

মালকানগিরির জঙ্গলে পাওয়া গিয়েছে মাওবাদীদের অস্ত্রভান্ডার।

মালকানগিরির জঙ্গলে পাওয়া গিয়েছে মাওবাদীদের অস্ত্রভান্ডার। — নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৮:৪৬
Share: Save:

অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা সীমানাবর্তী মালকানগিরির কুসুমপুট এলাকার জঙ্গলে মাওবাদীদের বিপুল অস্ত্র ভান্ডারের হদিশ পেল পুলিশ এবং বিএসএফ-এর যৌথ বাহিনী। তল্লাশি অভিযান চলাকালীন ওই অস্ত্রভান্ডারের খোঁজ পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই অস্ত্রভান্ডারের হদিস মিলেছে। সেখানে পাওয়া গিয়েছে, ৯৭০টি জিলেটিন স্টিক, দু’টি রাইফেল, দুটি গ্যাস গান, চারটি দেশি বন্দুক, দু’কিলোগ্রাম বিস্ফোরক, গ্রেনেড, ডিটোনেটর এবং বৈদ্যুতিক তার। এ ছাড়া পাওয়া গিয়েছে ক্যামেরার ফ্ল্যাশ, ব্যাটারি, প্রিন্টার, মাওবাদীদের উর্দি এবং আরও নানা জিনিসপত্র। মনে করা হচ্ছে, বড়সড় কোনও নাশকতা ঘটানোর জন্যই ওই বিস্ফোরক মজুত করা হয়েছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে এলাকায় ওই অস্ত্রভান্ডারের খোঁজ পাওয়া গিয়েছে তা মাওবাদীদের ‘মুক্তাঞ্চল’ হিসাবেই পরিচিত। এ নিয়ে বিএসএফ-এর আইজি ডিকে শর্মা বলেন, ‘‘বিএসএফ এবং জেলা পুলিশ চায় উন্নয়নের ধারা নিশ্চিত করতে। আমরা সকলে ভারতীয় এবং আমাদের ওড়িশার উন্নয়নে শামিল হওয়া উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist Maoist Arms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE