Advertisement
০৯ মে ২০২৪
Andaman and Nicobar

ধর্ষণের অভিযোগে সাসপেন্ড আন্দামানের মুখ্যসচিব, ব্যবস্থা নেওয়ার নির্দেশ অমিত শাহের

স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো রিপোর্টে বলা হয়েছে, সরকারি পদের অপব্যবহার এবং অবমাননা করেছেন জিতেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্রর বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পোর্ট ব্লেয়ার শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ২০:৫৫
Share: Save:

এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগে সাসপেন্ড করা হল আন্দামানের মুখ্যসচিব জিতেন্দ্র নারায়ণকে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একটি বিবৃতি দিয়ে তাঁকে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়। ১৯৯০ সালের অরুণাচল প্রদেশ-গোয়া-মিজোরাম এবং কেন্দ্রশাসিত অঞ্চল (এজিএমইউটি) ক্যাডারের আইএএস অফিসার জিতেন্দ্রর বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন এক মহিলা। রবিবার সেই অভিযোগপত্র পাঠিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়ে, রবিবার এই মর্মে তাঁরা একটি অভিযোগ পেয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো রিপোর্টে বলা হয়েছে, সরকারি পদের অপব্যবহার এবং অবমাননা করেছেন জিতেন্দ্র। সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জিতেন্দ্রর বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ইতিমধ্যেই পুলিশ এই অফিসারের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শুরু করেছে। সাসপেন্ড করা ছাড়াও জিতেন্দ্রর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও প্রস্তুতি চলছে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বলা হয়েছে, সরকারি আধিকারিক যে পদমর্যাদা সম্পন্ন হোন না কেন, এই ধরনের অভিযোগের ক্ষেত্রে দ্রুত এবং কার্যকরী পদক্ষেপ করবে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andaman and Nicobar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE