Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sensex

Share Market Today: ৬০ হাজারও পেরিয়ে গেল সেনসেক্স, লাভের স্বপ্নে বিভোর বিনিয়োগকারীরা

মূলত ব্যাঙ্ক, ধাতু প্রস্তুতকারী সংস্থা এবং তথ্য প্রযুক্তি সংস্থাগুলিই বিনিয়োগকারীদের লাভের মুখ দেখিয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১২:৪২
Share: Save:

স্বপ্নের দৌড় চলছে সেনসেক্সের। বৃহস্পতিবার একটা সময় শেয়ার বাজারের সূচক হাজার পয়েন্টেরও বেশি বেড়ে ৬০ হাজারের উচ্চতা প্রায় ছুঁয়ে ফেলেছিল। শুক্রবার সকালে বাজার খুলতে না খুলতেই সেই লক্ষ্য টপকে গেল সেনসেক্স। এই প্রথম ৬০ হাজারের সীমা পার করল সেনসেক্স।

শুক্রবার সকালে বাজার খুলতেই বিএসই সেনসেক্সের সূচক আগের দিনের থেকে ৪০০ পয়েন্ট বেড়ে ৬০ হাজার ২৯৪ পেরিয়ে যায়। একই সঙ্গে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও ১৭ হাজার ৯০০ ছাড়িয়ে রেকর্ড করেছে।

মূলত ব্যাঙ্ক, ধাতু প্রস্তুতকারী সংস্থা এবং তথ্য প্রযুক্তি সংস্থাগুলিই বিনিয়োগকারীদের লাভের মুখ দেখিয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে ব্যাঙ্কগুলি। তথ্য প্রযুক্তি অবশ্য কঠিন দিনেও দিশা দেখিয়েছিল শেয়ার বাজারে। শেয়ার বাজারে সাফল্যের কারণ হিসেবে রিজার্ভ ব্যাঙ্কের নীতিকেও কৃতিত্ব দিয়েছেন বাজার বিশেষজ্ঞরা। তাঁদের মতে অতিমারি পরিস্থিতিতেও কেন্দ্রীয় ব্যাঙ্কের নীতির কারণেই আমজনতার হাতে অর্থসমাগম হয়েছে। যার ফল দেখা যাচ্ছে শেয়ার বাজারে।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতেই প্রথম ৫০ হাজারের সীমা ছুঁয়েছিল সেনসেক্স। তার আট মাসের মধ্যে সেপ্টেম্বরে ৬০ হাজারের সীমাও পেরিয়ে গেল সূচক। ফলে বিনিয়োগকারীদের ভরসা বাড়ছে। যদিও সেনসেক্সের এই ঊর্ধ্বশ্বাস ছুটে বিনিয়োগকারীদের কিছুটা সামলে এগোনোর পরামর্শ দিচ্ছেন বাজার বিশেষজ্ঞরা। অনেকেরই মত, দেশের অর্থনীতির বিপরীতমুখী এই দৌড়ে এখনই চোখ বুজে ভরসা করা উচিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex BSE SENSEX Nifty Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE